৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বুধবার ২২ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাথুরাম গডসেকে নিয়ে কমল হাসানের মন্তব্যকে ঘিরে দেশজুড়ে উঠেছে বিতর্কের ঝড়। সারা দেশে যখন সমালোচনার ঝড়, তার মধ্যেই মাক্কাল নিধি মাইয়ম দলের প্রতিষ্ঠাতার উপর এক সভায় উড়ে এল চপ্পল। বুধবার সন্ধ্যায় তিরুপুরানকুন্দ্রাম কেন্দ্রে এক সভায় ভাষণ দিচ্ছিলেন অভিনেতা কমল হাসান। মাক্কাল নিধি মাইয়ম দলের অন্যতম নেতা পি শক্তিভেলের হয়ে প্রচারের জন্য এদিন তিনি পৌঁছেছিলেন তিরুপুরানকুন্দ্রামে। আর সেখানেই ঘটে এই ঘটনা।

[আরও পড়ুন:  ‘ঐতিহাসিক সত্য বলেছি’, গডসেকে ‘সন্ত্রাসবাদী’ বলা নিয়ে সাফাই কমল হাসানের ]

বুধবার বিকেল ৫ টা নাগাদ তোপ্পুর থেকে শুরু হয়েছিল পি শক্তিভেলের হয়ে কমল হাসানের প্রচারযাত্রা। প্রচারকালে পেরিয়ারনগর, সামানাথাম, পানাইয়ুর এবং চিন্তামণিতে মোট ৪ টি সভা হওয়ার কথা ছিল। কিন্তু বিনা নোটিসেই তিনি বাতিল করে দেন ৪ টে সভাই। এরপর রাত ৮টা নাগাদ ভিল্লেপুরম সভায় আসেন তিনি। সেখানে তখন উত্তেজিত জনতার ভিড় সামলাচ্ছিলেন কর্মীরা, তখনই ভিড়ের মধ্য থেকে এক হাওয়াই চটি উড়ে আসে কমল হাসানকে লক্ষ্য করে। তারই সঙ্গে জনাকয়েক কমল হাসান বিরোধী স্লোগান দেওয়া শুরু করে। ঘটনায় বিন্দুমাত্র হতভম্ব না হয়ে কমল উত্তেজিত জনতার উদ্দেশে বলেন, “এসব নিয়ে আপনাদের মাথা ঘামানোর কোনও দরকার নেই। পুলিশ রয়েছে, ওনারাই দেখে নেবেন।”

[আরও পড়ুন: নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত খুদে ভারতীয় অভিনেতা সানি ]

প্রসঙ্গত, সম্প্রতি নাথুরাম গডসেকে ‘সন্ত্রাসবাদী’ বলে বিতর্কের মুখে জড়িয়েছিলেন অভিনেতা। তামিলনাড়ুর আরাভাকুরুচিতে রবিবারের জনসভায় কমল হাসান বলেন, “মুসলিম অধ্যুষিত এলাকায় এসেছি বলে আমি একথা বলছি না৷ আমি একথা বলছি কারণ আমি গান্ধীজির মূর্তির সামনে দাঁড়িয়ে রয়েছি৷ স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী হল হিন্দু৷ এবং তার নাম নাথুরাম গডসে৷” তবে, সমালোচনার ঝড় ওঠায় ড্যামেজ কন্ট্রোল করার জন্য এরপরই কমল হাসান বলেন, তিনি যা বলেছেন, সেটিতে হিংসাত্মকভাবে দেখানো হয়েছে। তিনি ‘সন্ত্রাসবাদী’ বা ‘খুনি’ শব্দটি বলে থাকতে পারেন। তবে, এর মধ্যে কোনও হিংসা ছিল না। তাঁর মন্তব্যকে বিকৃত করা হয়েছে বলেও অভিযোগ তোলেন কমল হাসান। তিনি বলেন, বলেন, “ওরা বলছে, আমি হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছি। কিন্তু আমার পরিবারে অনেক হিন্দু রয়েছেন। আমার মেয়েও হিন্দুত্বে বিশ্বাসী।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং