BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

NEET ও JEE স্থগিত রাখা হোক, পড়ুয়াদের হয়ে এবার সরকারের কাছে আবেদন সোনু সুদের

Published by: Sandipta Bhanja |    Posted: August 26, 2020 2:56 pm|    Updated: September 1, 2020 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে এ বার NEET ও জয়েন্ট এন্ট্রান্স (JEE) পরীক্ষা স্থগিত রাখার জন্য কেন্দ্রের কাছে আবেদন জানালেন সোনু সুদ (Sonu Sood)। বলিউড অভিনেতার মন্তব্য, “ভারত সরকারের কাছে আমার অনুরোধ, দেশের বর্তমান পরিস্থিতিতে NEET, JEE পরীক্ষা স্থগিত রাখা হোক। এই অতিমারি পরিস্থিতিতে আমাদের উচিত যতটা সম্ভব পড়ুয়াদের আগলে রাখা, তাদের জীবন ঝুঁকিতে ফেলা নয়।”

দেশজুড়ে ক্রমাগত বড় থাবা বসাচ্ছে অতিমারী। মারণ ভাইরাসের প্রকোপে যেখানে জনজীবন ওষ্ঠাগত, নেই যথাযথ স্বাস্থ্যের পরিকাঠামো, এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে NEET এবং JEE পরীক্ষা হওয়া কতটা যুক্তিযুক্ত? সেই প্রশ্ন তুলেই সরব দেশের পড়ুয়ারা। স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন অভিভাবকমহলও। কারণ, এমন অতিমারী আবহে যেখানে নিজেদের সতর্কতার চাদরে মুড়ে রাখার কথা, সেখানে কিনা পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হবে! ইঞ্জিনিয়ার এবং ডাক্তারি এন্ট্রাস পরীক্ষা পিছনো ছাড়া উপায় কী? এই দাবি তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেও দেশের শীর্ষ আদালত তা নাকচ করে দিয়েছে। এমতাবস্থাতেই, দেশের যুবপ্রজন্মের পাশে দাঁড়িয়ে প্রতিবাদী সুর তুললেন বলিউড অভিনেতা সোনু সুদ। যিনি কিনা এই লকডাউনে দুস্থদের কাছে রীতিমতো ঈশ্বরের দূতই হয়ে উঠেছেন।

সোনুর বক্তব্য, “যুবপ্রজন্মই আমাদের দেশের ভবিষ্যৎ। আগামীর দূত হিসেবে তাদের এগিয়ে যাওয়ার উৎসাহ জোগানো আমাদের কর্তব্য। সদর্থক চিন্তা জুগিয়ে ওদের পাশে দাঁড়ানো উচিত। দেশের যুবপ্রজন্ম যদি সরকারের কাছে পরীক্ষা পিছনোর আবেদন রেখে ওদের আওয়াজ তোলে, তাতে ক্ষতি কোথায়? আমি নিশ্চিত যে এই সমস্যার সমাধান হবেই।” দেশের পরিযায়ী শ্রমিক ও দুস্থদের দিকে সাহায্যের হাত বাড়ানোর পাশাপাশি এবার ছাত্রসমাজের হয়েও সুর চড়ালেন সোনু।

[আরও পড়ুন: সুশান্তকে খুনের ষড়যন্ত্রের অভিযোগ মহেশের বিরুদ্ধে, পালটা আইনি পদক্ষেপ ভাট পরিবারের!]

জুলাইয়ের শেষে NEET এবং JEE হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে এই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানান পড়ুয়ারাই। তা বিবেচনা করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা JEE-এর মেন পরীক্ষা হবে ১-৬ সেপ্টেম্বরের মধ্যে। আর JEE advance-এর পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। ডাক্তারিতে ভরতির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা NEET হবে ১৩ সেপ্টেম্বর। কিন্তু সেপ্টেম্বরেও সেই পরীক্ষা পিছনোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অভিভাবকদের একাংশ। তবে এই সেই আবেদনও খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট (Supreme Court)।

[আরও পড়ুন: এবার আইনি বিপাকে সুশান্তের বায়োপিক, তরজা ২ প্রযোজনা সংস্থার মধ্যে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement