BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সময় নেই, সংসদীয় এলাকা দেখাশোনার জন্য ‘প্রতিনিধি’ নিয়োগ সানির

Published by: Sandipta Bhanja |    Posted: July 2, 2019 2:27 pm|    Updated: July 2, 2019 2:27 pm

Sunny Deol appoints 'proxy' for his constituency, Congress slams move

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদের কাজ সামলাতে ‘প্রতিনিধি’? তাও আবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে নিজের কেন্দ্রের জন্য প্রতিনিধি নিয়োগ করলেন সানি দেওল! আর যার জন্য কংগ্রেসের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে বিজেপি সাংসদকে। প্রার্থী হওয়ার পর অনেক প্রতিশ্রুতিই দিয়েছিলেন, তবে ভোটে জিতে পাত্তা নেই তারকা সাংসদের। এমন অভিযোগ তুলছে গেরুয়া বিরোধী শিবিরে। 

[আরও পড়ুন:  ফের প্রকাশ্যে টলিউডের ইউনিয়ন নিয়ে গেরুয়া শিবিরের গোষ্ঠীদ্বন্দ্ব]

সদ্য লোকসভা ভোটে পঞ্জাবের গুরদাসপুর কেন্দ্রে জিতে সাংসদ হয়েছেন বলিউড অভিনেতা সানি দেওল। নবনির্বাচিত এই বিজেপি সাংসদের প্রতিপক্ষ ছিলেন কংগ্রেসের সুনীল জাখর। ভোট প্রচারের সময় থেকেই একাধিকবার বিতর্কে জড়িয়েছেন সানি। সাংসদ হওয়ার পরও তাঁকে ঘিরে সমালোচনার শেষ নেই। আর এবার ফের কংগ্রেসের তুখোড় সমালোচনার সম্মুখীন হয়ে খবরের শিরোনামে এলেন সানি দেওল। নিজের কেন্দ্র দেখভাল করার জন্য এক ‘প্রতিনিধি’ নিয়োগ করেছেন সানি। আর এখানেই কংগ্রেসের সমালোচনার মুখে পড়তে হয়েছে এই বিজেপি সাংসদকে।

শোনা যাচ্ছে, সানির হয়ে গুরুত্বপূর্ণ মিটিংয়ে যাবেন সেই প্রতিনিধি। পাশাপাশি, এলাকার প্রত্যেকটি গুরুত্বপূর্ণ ব্যাপারে নজরদারিও করবেন তিনি। ইতিমধ্যেই সানির সমালোচনা করে কংগ্রেসের তরফে বলা হয়েছে, তিনি নাকি সাংসদ হিসেবে ভোটারদের বিশ্বাসের মর্যাদাই রাখতে পারছেন না। সানি যাঁকে প্রতিনিধি হিয়েবে নিয়োগ করেছেন তাঁর নাম গুরপ্রীত সিং পলহেরি। পেশাগতভাবে ইনি একজন লেখক। বিজেপি সাংসদ সানি গুরদাসপুর কেন্দ্রের জনগণের উদ্দেশে একটি চিঠিতে লিখেছেন, “আমি সুখজিন্দর সিং-এর ছেলে গুরপ্রীত সিং পলহেরিকে আমার প্রতিনিধি হিসেবে নিয়োগ করছি। তিনি মোহালি জেলার পলহেরি গ্রামের বাসিন্দা। আমার হয়ে বিভিন্ন মিটিংয়ে যাবেন গুরপ্রীত। এর পাশাপাশি গুরদাসপুরের বিভিন্ন বিষয়েও নজর রাখবেন তিনি।”

এরপরই সানি দেওলের সমালোচনায় মুখর হয়ে ওঠে কংগ্রেস। কংগ্রেস নেতা সুখজিন্দর সিং রনধাওয়ার কথায়, ‘‘গুরদাসপুরের মানুষ সানিকে নির্বাচিত করেছেন। তাঁর প্রতিনিধিকে নয়। ‘প্রতিনিধি’ নিয়োগ করে নিজের কেন্দ্রের মানুষদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন সানি।’’ কোনও সাংসদ কি প্রতিনিধি নিয়োগ করতে পারেন? এমন প্রশ্নও তুলেছেন সুখজিন্দর। সানির প্রতিনিধি পলহেরি অবশ্য এহেন সমালোচনায় কর্ণপাত করতে নারাজ। তাঁর বক্তব্য, “গুরদাসপুরের মানুষকে যাতে ২৪ ঘণ্টা পরিষেবা দেওয়া যায়, সেইজন্যই আমাকে নিয়োগ করেছেন সানি।” উল্লেখ্য, সানি নিজে মুম্বইতে থাকেন। মা হেমা মালিনিও বিজেপি সাংসদ। লোকসভা ভোটের প্রার্থী নির্বাচনের সময় গেরুয়া শিবিরের কাণ্ডারি অর্থাৎ দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ খোদ সানি দেওলকে গুরদাসপুর কেন্দ্রের প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। এর আগে অবশ্য এই কেন্দ্রে দীর্ঘদিনের সাংসদ ছিলেন বলিউড অভিনেতা বিনোদ খান্না। 

[আরও পড়ুন: মালিয়া-মোদি নস্যি, স্টারলিং জালিয়াতি মামলায় ডিনো মরিয়াকে সমন ইডির]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে