BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের পর্দায় ‘ঘরে বাইরে’-র প্রেমোপাখ্যান, সম্পর্কের সমীকরণ দেখাল ছবির টিজার

Published by: Bishakha Pal |    Posted: June 19, 2019 7:21 pm|    Updated: June 19, 2019 7:21 pm

Teaser of Aparna Sen’s new movie‘Ghawre Bairey Aaj’ teaser released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্যজিৎ রায়ের পর অপর্ণা সেন। রবি ঠাকুরের ‘ঘরে বাইরে’ উপন্যাস নিয়ে ছবি বানিয়েছেন তিনি। কিছুদিন আগে মুক্তি পেয়েছিল ছবির পোস্টার। এবার টিজারে দেখা দিল আধুনিক যুগের নিখিলেশ, বিমলা ও সন্দীপের সম্পর্কের সমীকরণ। তবে ছবির কাহিনি যেমন আধুনিকতার মোড়কে মুড়েছে, তেমনই বদলেছে চরিত্রের নাম। এখানে বিমলার নাম বৃন্দা। নিখিলেশ হয়েছে অনিমেষ। সন্দীপের নাম অবশ্য অপরিবর্তিতই রয়েছে।

টিজারে দেখা গিয়েছে, অনিমেষ একটি ডিজিটাল নিউজ প্ল্যাটফর্মের পাবলিশিং এডিটর। অনিমেষের ছোটবেলার বন্ধু সন্দীপ। রাজনীতি সন্দীপের প্রথম এবং প্রধান প্রেম। সেই সূত্রেই মাওবাদী দলে নাম লেখায় সন্দীপ। এদিকে অনিমেষ চলে আসে গতানুগতিক শহুরে সমাজে। বহুদিন পর দুই বন্ধুর পুনরায় দেখা হয়। কিন্তু সম্পর্ক পুনর্গঠনের মাঝে এসে পড়ে এক নারী। বৃন্দা। সন্দীপ ও বৃন্দা কাছাকাছি আসে। ঘনিষ্ঠতা বাড়ে তাদের মধ্যে। অনিমেষের কাছেও সেই সম্পর্কের কথা অজানা থাকে না। ত্রয়ীর এই সম্পর্কের কথাই উঠে আসবে ছবিতে।

[ আরও পড়ুন: পুলিশি পরিষেবায় গাফিলতির অভিযোগ, উষসী নিগ্রহ কাণ্ডে গঠিত তদন্ত কমিশন ]

বৃন্দা ও সন্দীপের মধ্যে প্রেমের সম্পর্কটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে টিজারে। অভিসার নিয়ে প্রেমিক-প্রেমিকার সমস্যা চিরকালের। এখানেও তার ব্যতিক্রম নেই। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ঘরে বাইরে’ উপন্যাসটিও এই নিয়েই রচিত। উপন্যাসের নির্যাস পরতে পরতে উপভোগ করতে পারবে দর্শক। প্রেমের সমান্তরালে রাজনীতিও এখানে গুরুত্বপূর্ণ। বস্তুত প্রেম ও রাজনীতির আধারেই তৈরি হয়েছে ‘ঘরে বাইরে আজ’। অপর্ণা সেনের মতো পরিচালকের হাতে পড়ে কাহিনি যে পূর্ণতা পাবে, তা নিয়ে কোনও দ্বিধা নেই।

প্রসঙ্গত, এবছরের শুরুতেই এসভিএফ তথা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস যে নতুন ২৫টি ছবির নাম ঘোষণা করেছিল তার মধ্যে অন্যতম ছিল এই ছবি। ছবির সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন নীল দত্ত। সিনেমাটোগ্রাফির কাজ সামলাবেন শীর্ষ রায়। ছবিতে সন্দীপের ভূমিকায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, অনির্বাণ ভট্টাচার্য রয়েছেন অনিমেষের ভূমিকায়। বৃন্দার চরিত্রে অভিনয় করছেন অরিন্দম শীলের ‘আসছে আবার শবর’ ও কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘দৃষ্টিকোণ’-এর অভিনেত্রী তুহিনা দাস। আগস্টে মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: কেন্দ্রীয় সরকারের মাদক বিরোধী প্রচারের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সঞ্জয় দত্ত ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে