BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিনভর রবীন্দ্রসদনে শায়িত থাকবে তাপস পালের দেহ, বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য

Published by: Bishakha Pal |    Posted: February 19, 2020 8:42 am|    Updated: February 19, 2020 9:22 am

The funeral of Tapas Pal will be completed on Wednesday evening

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার শেষকৃত্য সম্পন্ন হবে বাঙালির ‘সাহেব’ তাপস পালের। মঙ্গলবার রাতে তাঁর দেহ মুম্বই থেকে কলকাতায় আনা হয়। সারারাত বাড়িতেই ছিল অভিনেতার দেহ। বুধবার বেলা ১১টা নাগাদ বাড়ি থেকে দেহ নিয়ে যাওয়া হবে রবীন্দ্রসদনে। বিকেলে কেওড়াতলা মহাশ্মশানে রাষ্ট্রীয় মর্যাদায় অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

মঙ্গলবার ভোর ৩টে ১৫ মিনিট নাগাদ মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন তিনি। এদিন রাতে তাঁর দেহ নিয়ে আসা হয় কলকাতায়। সঙ্গে ছিলেন শোকাহত স্ত্রী নন্দিনী পাল। ছিলেন অন্য আত্মীয় পরিজনরাও। বিমানবন্দর থেকে অভিনেতার দেহ নিয়ে যাওয়া হয় তাঁর বাড়িতে। সারারাত বাড়িতেই ছিল দেহ। বুধবার সকাল ১১টা নাগাদ তাঁর দেহ নিয়ে যাওয়া হবে রবীন্দ্রসদনে। সেখানে অভিনেতাকে শ্রদ্ধাজ্ঞাপন করবেন বিশিষ্ট ব্যক্তিরা। অনুরাগীরাও এদিন শ্রদ্ধা জানাতে পারবেন তাঁদের প্রিয় নায়ককে। তারপর কেওড়াতলা মহাশ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

[ আরও পড়ুন: কলকাতায় এসে পৌঁছল প্রয়াত অভিনেতা তাপস পালের মরদেহ ]

১ ফেব্রুয়ারি মেয়ের কাছে যাওয়ার জন্য বিমানবন্দর পৌঁছেছিলেন তিনি। তখনই আচমকা অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে ভরতি করা হয় মুম্বইয়ের হাসপাতালে। প্রায় দু’সপ্তাহ ধরে হাসপাতালেই ছিলেন তাপস পাল। কিন্তু তাঁর শারীরিক অবস্থার খুব একটা উন্নতি হয়নি। মঙ্গলবার ভোররাতে দ্বিতীয়বার কার্ডিয়াক অ্যারেস্ট হয় তাঁর। তখনই তিনি মারা যান। তাঁর মৃত্যুসংবাদে শোকস্তব্ধ টলিউড। সন্ধ্যা রায়, মাধবী মুখোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ-ঋতুপর্ণা থেকে নব প্রজন্মের দেব, মিমি, নুসরত, সোহম, পায়েল সকলেই শোকপ্রকাশ করেছেন অভিনেতার মৃত্যুতে। বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতও স্মরণ করেন তাঁর কেরিয়ারের প্রথম অভিনেতা তাপস পালকে।

tapas-dead-body

ভূমিপুত্র তাপস পালের মৃত্যুতে গোটা চন্দননগরজুড়ে বিষাদের সুর। অভিনেতাকে নিয়ে বিভিন্ন সময়ে চন্দননগরে নানা বিতর্ক দেখা দিলেও আজকের এই শোকের দিনে সমস্ত কিছু ভুলে চন্দননগরবাসী তাদের ঘরের ছেলের প্রয়াণে শোকে মূহ্যমান। শোক সংবাদ পাওয়ার পর থেকেই তাপস পালের চন্দননগরের বাসভবনের কাছে ভীড় জমিয়েছেন অসংখ্য মানুষ। সকলেই চাইছেন এই বাড়ি থেকেই যখন ‘তাপস পাল’ হয়ে ওঠা, তখন একবারটি তাঁর মরদেহ নিয়ে আসা হোক এই পাড়ায়। এই বাড়িতে। কিন্তু পরিবারের পক্ষ থেকে সেরকম কোনও পরিকল্পনার কতা জানা যায়নি।

[ আরও পড়ুন: জয়ললিতার বায়োপিক ‘থালাইভি’তে যিশু, বিপরীতে কঙ্গনা ]

ছবি : পিন্টু প্রধান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে