BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কঙ্গনার জন্য কেন Y+ ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা? কেন্দ্রকে প্রশ্ন তৃণমূল সাংসদ মহুয়ার

Published by: Sayani Sen |    Posted: September 8, 2020 10:08 am|    Updated: September 8, 2020 5:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনোদুনিয়ার পাশাপাশি কঙ্গনা রানাউতকে (Kangana Ranaut) নিয়ে সরগরম রাজনৈতিক মহলও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সম্প্রতি তাঁকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেবে বলেই স্থির করেছে। আর তা নিয়েই বিভিন্ন মহলে উঠেছে বিরোধিতার সুর। কেন একজন বলিউড অভিনেত্রীকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন করেন বাংলার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

টুইটে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Maitra) লেখেন, “ভারতে লক্ষ মানুষের ক্ষেত্রে পুলিশ সংখ্যার অনুপাত ১৩৮ জন। তা সত্ত্বেও একজন বলিউড অভিনেত্রী কেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাবেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এভাবে কী নিরাপত্তাকর্মীদের সঠিক ব্যবহার করা হল?”

[আরও পড়ুন: শক্তির ভিন্ন রূপে মহালয়ার অনুষ্ঠান মাতাবেন ছোটপর্দার কন্যারা, দেবী দুর্গা দিতিপ্রিয়া]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনীল দেশমুখও। তবে এসব বিষয়ে কান দিতে নারাজ বলিউডের কুইন। পরিবর্তে কেন্দ্রের এই সিদ্ধান্তের পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন কঙ্গনা। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘ফ্যাসিস্টরা যে দেশপ্রেমিকদের কণ্ঠরোধ করতে পারবে না, সেটা আবার প্রমাণিত হল। অমিত শাহের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি একজন ভারতকন্যাকে সম্মান দিয়েছেন, তাঁর আত্মসম্মান এবং গর্ব রক্ষা করেছেন। তিনি চাইলে কিছুদিন পরও আমাকে মুম্বই যাওয়ার কথা বলতে পারেন।”

উল্লেখ্য, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই মহারাষ্ট্র সরকার এবং মুম্বই পুলিশের বিরুদ্ধে একের পর এক তোপ দেগে চলেছিলেন অভিনেত্রী। কঙ্গনার দাবি ছিল, অভিনেতার অস্বাভাবিক মৃত্যুর তদন্তে গাফিলতি করছে মুম্বই পুলিশ। সুশান্তের বাবা দাবি করেন, তাঁর ছেলের নিরাপত্তার ব্যবস্থা করা নিয়ে আগে থেকে জানানো সত্ত্বেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। উলটে মৃত্যুর তদন্ত শুরুর পর অভিযুক্ত রিয়া চক্রবর্তীকেই নানারকম সুবিধা দিয়ে গিয়েছে বলেও অভিযোগ তাঁর। এই প্রেক্ষিতে বলতে গিয়েই অভিনেত্রী দাবি করেছিলেন, তিনি যেন মুম্বই না ফিরতে পারেন, সেই মর্মে হুমকি পাচ্ছেন। মানালিতে তাঁর বাড়ির পিছনে গুলির শব্দ শোনা যায়। সেখানেও তাঁর নিরাপত্তা বাড়ানো হয়। অভিনেত্রী মন্তব্য করেন, তিনি বলিউড মাফিয়াদের থেকে মুম্বই পুলিশকে বেশি ভয় পান। আবার এই নিয়ে চাপানউতোর চলার পরে কঙ্গনা মুম্বইকে ‘পাক অধিকৃত কাশ্মীর’-এর সঙ্গেও তুলনা করেন। তাতেই আগুনে ঘি পড়ে। অভিনেত্রীকে পালটা আক্রমণ শুরু করেন শিবসেনা নেতা-সাংসদরা। মুম্বইয়ে না ঢোকার ‘হুমকি’ দেওয়া হয়। কঙ্গনাও জানান, তিনি ৯ সেপ্টেম্বর মুম্বই আসছেন। এরপরই কেন্দ্রের তরফে অভিনেত্রীর জন্য ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

[আরও পড়ুন: পালটা আক্রমণ, জাল প্রেসক্রিপশন কাণ্ডে এবার সুশান্তের দিদির বিরুদ্ধে অভিযোগ দায়ের রিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement