BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বলিউডের পর টলিউডেও করোনা সতর্কতা, ৩০ মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত শুটিং

Published by: Bishakha Pal |    Posted: March 17, 2020 5:58 pm|    Updated: March 17, 2020 6:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের পর এবার টলিউডেও বন্ধ হয়ে গেল শুটিং। করোনা সংক্রমণ এড়াতে সমস্ত ধারাবাহিক, সিনেমা ও রিয়্যালিটি শোয়ের শুটিং বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন টলিউডের প্রযোজক-পরিচালক ও কলাকুশলীরা। মঙ্গলবার নন্দনে এ নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী, ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, পরিচালক অরিন্দম শীল ও অভিনেত্রী জুন মালিয়া-সহ অনেকে। সেখানেই সিদ্ধান্ত হয় আগামী ৩০ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত শুটিং।

বৈঠকের পর রাজ চক্রবর্তী ও অরিন্দম গঙ্গোপাধ্যায় জানান, করোনা থেকে বাঁচতে সোমবারই রাজ্যের সমস্ত সিনেমা হলগুলি বন্ধ রাখার আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর অনুরোধ মেনে গতকালই স্টার থিয়েটার-সহ একাধিক সিনেমা হলের মালিক সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। মঙ্গলবার ইমপার পক্ষ থেকেও এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়। তবে শুটিং চলবে কি না তা নিয়ে সিদ্ধান্ত হয় মঙ্গলবার বিকেলে, নন্দনে। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়, মুখ্যমন্ত্রী ও সিনে অ্যাসোসিয়েশনগুলির সিদ্ধান্ত মেনে টালিগঞ্জের সমস্ত শুটিংও বন্ধ করে দেওয়া হবে। যারা এখন শুটিংয়ের কাজে বাইরে রয়েছেন, তাঁদের কাছেও পৌঁছে গিয়েছে নির্দেশিকা। অবিলম্বে তাঁরাও শুটিং বন্ধ করে দেবেন বলে খবর। টলিউডের শিল্পী, কলাকুশলী ও প্রযোজক-পরিচালকদের তরফে জানানো হয়েছে, আগামী ৩০ মার্চের আগে কোনও শুটিং শুরু হবে না। ওই দিনই রিভিউ মিটিং ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সিদ্ধান্তের উপরেই নির্ভর করছে টলিপাড়ার ভবিষ্যৎ।

[ আরও পড়ুন: একনজরে টলিউডে করোনার প্রকোপ, পিছল রাজের ‘ধর্মযুদ্ধ’ ও দেবের ‘গোলন্দাজ’-সহ একগুচ্ছ ছবি ]

এদিকে শুটিং বন্ধ হয়ে যাওয়ার সমস্যায় পড়তে পারে বাংলা ধারাবাহিকগুলি। কারণ নিয়মিত যে ধারাবাহিকগুলি টেলিকাস্ট হয়, তার এপিসোড ব্যাংকিং সেখাবে থাকে না। আর থাকলেও দিনকয়েকের ব্যাংকিং থাকে। তারপরই সমস্যা পড়বে ধারাবাহিকগুলি। এক্ষেত্রে কী পদক্ষেপ নেওয়া হবে? জানা গিয়েছে, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ধারাবাহিক নির্মাতারা। তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, ধারাবাহিকগুলির পুরনো এপিসোডগুলি ঘুরিয়ে ফিরেয়ে দেখানো হবে। অর্থাৎ, এক কথায় রিপিট টেলিকাস্ট হবে ধারাবাহিকগুলির। এক্ষেত্রে লাভের কড়ি হয়তো ঘরে উঠবে না। ক্ষতির মুখ দেখার সম্ভাবনাও কম নয়। তাছাড়া টেকনিশিয়ান ও শিল্পীদের রোজগারের ক্ষেত্রেও সমস্যা দেখা দিতে পারে। কিন্ত এই মুহূর্তে অর্থনৈতিক ক্ষতির চেয়েও শারীরিকভাবে সুস্থ থাকাই মুখ্য বিষয় বলে জানিয়েছেন শিল্পীরা।

প্রসঙ্গত, করোনা আতঙ্কে ইতিমধ্যেই শুটিং বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বলিউড। ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসর্স অ্যাসোসিয়েশন (IMPPA), ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ এবং ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের তরফে রবিবার বৈঠক ডাকা হয়েছিল। সেই বৈঠকেই গোটা মার্চজুড়ে শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এবার সেই রাস্তাতে হাঁটতে চলেছে টলিউডও।

[ আরও পড়ুন: করোনার জেরে ৫০০ কোটির ধাক্কা, টেকনিশিয়ানদের অর্থ সাহায্যের প্রস্তাব বলিউড পরিচালকদের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement