BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

ডাকে সাড়া দিচ্ছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে আশার কথা শোনালেন চিকিৎসকরা

Published by: Sucheta Sengupta |    Posted: November 5, 2020 10:43 pm|    Updated: November 6, 2020 3:23 pm

An Images

গৌতম ব্রহ্ম ও অভিরূপ দাস: হাসপাতালে রয়েছেন টানা বত্রিশ দিন। বিগত কয়েক দিনের মতো বৃহস্পতিবার সংকটজনক হলেও সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) নিয়ে আশা আরও কিছুটা উজ্জ্বল হল। হাসপাতাল সূত্রে খবর, তাঁর চেতনা সামান্য হলেও ফিরেছে। তবে হিমোগ্লোবিন ও প্লেটলেট কাউন্ট এখনও কমের দিকেই বলে জানিয়েছেন ডাক্তাররা।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সংকটে থাকলেও এ দিন তাঁর স্বাস্থ্যের সামান্য উন্নতি চোখে পড়েছে। যদিও তা নিয়ে এখনই উৎসাহিত হতে রাজি নন চিকিৎসকরা। ভেন্টিলেশন থেকে তাঁকে বের করতে হলে স্বাস্থ্যের আরও উন্নতির প্রয়োজন বলেই জানিয়েছেন চিকিৎসকরা। শুক্রবার সকালে তাঁর স্বাস্থ্য নিয়ে কোনও ইতিবাচক খবর শোনানোর আশা রাখছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, আইনি নোটিস পেল ববি দেওলের ‘আশ্রম’]

এদিন বেলভিউ হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, অভিনেতার আচ্ছন্ন অবস্থা না কাটলেও কিছু উন্নতি নজরে এসছে বৃহস্পতিবার। সামান্য হলেও আচ্ছন্নতা কেটেছে এদিন। বাবার শারীরিক পরিস্থিতি উন্নতির খবর শুনে আপ্লুত কন্যা পৌলমী। সৌমিত্রবাবুর চিকিৎসক টিমের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডা. অরিন্দম কর জানিয়েছেন, বারবার ডাকলে সামান্য চোখ খুলে তাকাচ্ছেন অভিনেতা। তবে বারবার রক্ত দেওয়ার পরেও কেন হিমোগ্লোবিন ও প্লেটলেটসের ধারাবাহিক পতন আটকানো যাচ্ছে না, তা গভীর চিন্তায় রেখেছে চিকিৎসকদের। তাঁর শরীরের সেকেন্ডারি ইনফেকশনকেই মাথাব্যথার কারণ বলছেন চিকিৎসকরা। চিকিৎসকদের সন্দেহ, রক্তকণিকা তৈরি হয় যে অস্থিমজ্জায়, সেখানেই কোনও সমস্যার কারণে অভিনেতার হিমোগ্লোবিন বারবার কমে যাচ্ছে।

[আরও পড়ুন: নিউ ইয়র্ক থেকে মার্কিন কংগ্রেসে প্রবেশ মীরা নায়ারের ‘হিপ হপ স্টার’ পুত্র জোহরান]

বুধবার পর্যাপ্ত মূত্রত্যাগ না হলেও এদিন তাঁর মূত্র নিঃসরণ ছিল স্বাভাবিক। বৃহস্পতিবার সৌমিত্রের (Soumitra Chatterjee) কিডনি ও স্নায়ুর দীর্ঘমেয়াদি চিকিৎসার পাশাপাশি সংক্রমণ নিয়ন্ত্রণের পরিকল্পনা স্থির করার জন্য তিনটি বোর্ড বৈঠকে বসে। সেই বৈঠকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পাশাপাশি উপস্থিত ছিলেন অভিনেতার পরিজনও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement