BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হরিদ্বারে এসে যেন বোধোদয় হল, উইল স্মিথের ধ্যানস্থ ছবি ধন্য ধন্য নেটদুনিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: April 8, 2019 6:18 pm|    Updated: April 8, 2019 6:18 pm

Will Smith recently came to India, shared his awesome experience.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিন্ন ধর্মের দেশ ভারত। ভিন্ন ধর্মাবলম্বী মানুষের ভিন্ন ধর্মবিশ্বাস, ধর্মাচার। নানা ভাষা, নানা মতের মাঝেই মহান মিলন। তবুও কোথাও, চড়া হিন্দুত্ববাদীর সুরের সঙ্গে কানে আসে হিন্দুধর্ম বিরোধী সুর। আজ গোটা দেশে যখন হিন্দুত্ববাদী এবং হিন্দুধর্ম বিরোধী সুর চাগিয়ে উঠেছে লোকসভার কং প্রার্থী উর্মিলা মাতণ্ডকরের মন্তব্যকে ঘিরে, উইল স্মিথ তাদের সামনে খাড়া করেলেন এক নয়া উদাহরণ। সদ্য তিনি ভারতে এসেছিলেন তাঁর নিজস্ব শো ‘উইল স্মিথ’জ বাকেট লিস্ট’-এর শুটের কাজে। সেই সুবাদেই হরিদ্বারমুখো হয়েছিলেন এই অভিনেতা তথা সঞ্চালক। সেখানকার বেশ কটা ছবি দিয়ে নিজের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি বলেছেন, ভারতে এসে নিজের সম্পর্কে যেন নতুনভাবে বোধোদয় হল।

[আরও পড়ুন:  ভাবনা চুরির অভিযোগে ফেসবুকে সরব প্রতিম, নাম না করে তোপ কৌশিককে]

অটোয় করে শহরের রাস্তায় ঘুরে বেড়ানো, সেখানকার খাওয়া-দাওয়া এবং সংস্কৃতিকে নিজের মতো আবিষ্কার করতে মেতেছেন স্মিথ। শুধু তাই নয়, হরিদ্বারে গঙ্গার ঘাটে পুজোআচ্চাতে মন দিয়েছেন। গঙ্গারতি দেখেছেন, নিয়মানুযায়ী গঙ্গাবক্ষে প্রদীপ ভাসিয়েছেন। এককথায় হিন্দু সংস্কৃতিতে মজেছেন স্মিথ। আর স্বাভাবিকভাবেই পশ্চিমী সংস্কৃতির কোনও সেলেবকে গঙ্গার ঘাটে এভাবে পুজোআচ্চায় মেতে উঠতে দেখে চারপাশের সন্দিগ্ধ চেহারার মানুষের ভিড়ও নেহাত কম হয়নি। আর হবে না-ই বা কেন, ১৩০ কোটির দেশে যেখানে পান থেকে চুন খসলেই ধর্ম গেল গেল গোছের রব ওঠে, সেখানে উইল স্মিথের মতো পশ্চিমি সংস্কৃতির একজন ব্যক্তিত্বকে হিন্দুধর্মের নিয়ম-নীতি মানতে দেখে আহ্লাদে গদ গদ হয়েছেন অনেকেই।

রবিবার ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে তিনি বলেছেন, “আমার ঠাকুমা বলতেন, জীবনের অভিজ্ঞতা দিয়েই সকলকে শেখানোর চেষ্টা করেন ভগবান। ভারতে ঘুরে, এখানকার প্রাকৃতিক এত রং-সৌন্দর্য দেখে এবং মানুষদের সঙ্গে মিশে আমি মুগ্ধ। আমার শিল্পসৃষ্টির সামনেও যেন এক নতুন দুয়ার খুলে গিয়েছে। বিশ্বদর্শন সম্পর্কে যেন এক নতুন বোধোদয় হয়েছে।”

কপালে চন্দনের তিলক, গলায় মালা, করজোড়ে প্রণামভঙ্গিতে বেশ কয়েকটা ছবিতে দেখা গিয়েছে এই হলিউডি অভিনেতাকে। প্রসঙ্গত, তাঁর শোয়ের এবারের অতিথি রণবীর সিং তাঁকে বলিউড স্টাইলে নাচ শেখানোর সঙ্গে সঙ্গে ‘রাম-দর্শন’-ও শিখিয়েছেন। বলিউডি নাচ যে স্মিথ বেশ পছন্দ করেন, এর আগেও তা জানিয়েছিলেন তিনি। তাঁর শেয়ার করা ভিডিওতে হিন্দু ধর্মে শিবকে নিয়েও গূঢ় তাৎপর্য রয়েছে। আর উইল স্মিথের এহেন কাণ্ড-কারখানায় বেজায় মজেছে নেটিজেন। হলিউডি এই অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ তাঁরা।

[আরও পড়ুন:  ‘ছপাক’-এর সেটে লেন্সবন্দি দীপিকার নয়া লুক, দেখুন সেই ছবি]

সম্প্রতি, হিন্দু ধর্মবিরোধী বেফাঁস মন্তব্য করে বিতর্কে পড়েছেন কংগ্রেস তারকা প্রার্থী উর্মিলা মাতণ্ডকর। প্রচারে নেমে একাধিকবার বিজেপির হিন্দুত্ব নীতিকে আক্রমণ করতে গিয়ে হিন্দু ধর্মের মানুষের ভাবাবেগে আঘাত করেছেন, বলে মত অনেকেরই। গোটা দেশে যখন হিন্দুত্ববাদী সুর চাগিয়ে উঠেছে উর্মিলার মন্তব্যকে ঘিরে। বর্তমান পরিস্থিতিতে যখন হিংসা আর গভীর অসহিষ্ণুতা দানা বাঁধছে সেখানে অনেকেই উইল স্মিথকে খাড়া করেছেন এক উদাহরণ হিসেবে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement