৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কংগ্রেসের টিকিটে ভোটে লড়ছেন উর্মিলা! জোর জল্পনা মুম্বইয়ে

Published by: Sandipta Bhanja |    Posted: March 26, 2019 3:02 pm|    Updated: April 22, 2019 4:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। চারিদিকে যেন দশাশ্বমেধ যজ্ঞ চলছে। রাজনৈতিক দলগুলোর প্রার্থী ঘোষণাও ইতিমধ্যেই সেই যজ্ঞে প্রতিনিয়ত ঘৃতাহুতি দিয়ে চলেছে। দেওয়াল লিখন, তারায় তারায় প্রচারে ভোটের প্রস্তুতি এখন তুঙ্গে। একের পর এক তারকারা নামছেন ভোটের ময়দানে। টলি তারকা দেখে বলিউডের প্রথম সারির তারকা, ভোট টানতে রাজনৈতিক দলগুলোর ভরসা এরাই। তারকাপ্রার্থীদের চমকে রীতিমতো ‘এ বলে আমায় দেখ তো ও বলে আমায় দেখ’ গোছের অবস্থা। আর এই তালিকায় সম্ভবত সংযোজন হতে চলেছে আরেক তারকার নাম। রাজনৈতিক মহলের জোর গুঞ্জন, অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর কংগ্রেস প্রার্থী হিসেবে নাম লেখাচ্ছেন। আসন্ন লোকসভা ভোটে তিনি নাকি উত্তর মুম্বই কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে ভোট লড়বেন, এমনটাই শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ‘যোগ্য নেতৃত্বে’ ভরসা রেখে বিজেপিতে যোগ দিলেন জয়া প্রদা]

এপ্রসঙ্গে, মু্ম্বইয়ের প্রাক্তন কংগ্রেস সভাপতি সঞ্জয় নিরুপম এবং অভিনেত্রী উর্মিলার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হলে, সেদিক থেকেও কোনওরকম উত্তর মেলেনি। অভিনেত্রীর ঘনিষ্ঠ ব্যক্তিরাও এপ্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। উত্তর মুম্বই কেন্দ্রে গত নির্বাচনে যদিও গেরুয়া পতাকা উড়েছিল, তবুও উল্লেখ্য যে এই অঞ্চল বরাবরই হাতের দখলে। একাধিকবার এই কেন্দ্র থেকে নির্বাচনী লড়াই জিতেছে কংগ্রেস। আর সূত্রের খবর আপাতত সত্যি হলে, উর্মিলা এই কেন্দ্র থেকেই কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন। প্রথমত, কং-অধুষ্যিত এলাকা এবং দ্বিতীয়ত, উর্মিলার স্টার পাওয়ার, মোটের ওপর জেতার সুযোগটাও বেশি, এমন মতই পোষণ করছেন রাজনৈতিক মহলের একাংশ। আর এই কেন্দ্র অভিনেত্রীর প্রতিপক্ষ হিসেবে রয়েছেন ভারতীয় জনতা পার্টির সাংসদ গোপাল শেট্টি।

মুম্বইয়ের ক্ষেত্রে রাহুলের ভরসা কি তাহলে উর্মিলায় টিকে?- এই প্রশ্নে আপাতত রাজনৈতিক মহলে শোরগোল পড়লেও, সিদ্ধান্ত কিন্তু এখনও চূড়ান্ত হয়নি। তবে, আসন্ন নির্বাচনী লড়াইয়ে আদৌ কং-প্রার্থী হিসেবে উর্মিলা শামিল হচ্ছেন কিনা তা দলের তরফে অতি শীঘ্রই জানানো হবে বলে সূত্রের খবর। আগামী ২৯ এপ্রিল মহারাষ্ট্রের ১৭টি লোকসভা কেন্দ্রে ভোট হবে।

[আরও পড়ুন: রাহুল আমার বড় দাদার মতো, বিতর্কে জল ঢাললেন স্বপ্না চৌধুরি]

দিনকয়েক আগেই শোনা গিয়েছিল মধ্যপ্রদেশ থেকে কংগ্রেস প্রার্থী হচ্ছেন সলমন খান। শুধু তাই নয়, নাম ভেসেছিল সঞ্জয় দত্তেরও। শোনা গিয়েছিল তিনিও নাকি বাবা সুনীল দত্ত এবং বোন প্রিয়া দত্তের পথে হাঁটবেন এবং আসন্ন লোকসভা ভোটে গাজিয়াবাদ থেকে কংগ্রেসের প্রার্থী হিসেবে লড়বেন। যদিও, এই দুই ক্ষেত্রেই যাবতীয় জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছেন এই দুই বলি-অভিনেতা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement