BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

প্রয়াত আশা অডিওর কর্ণধার মহুয়া লাহিড়ী, শোকের ছায়া সংস্কৃতিজগতে

Published by: Sandipta Bhanja |    Posted: October 23, 2019 2:49 pm|    Updated: October 23, 2019 2:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শোকের ছায়া টলিউড ইন্ডাস্ট্রিতে। প্রয়াত হলেন আশা অডিওর কর্ণধার তথা বাংলা সংগীতজগতের অন্যতম পৃষ্ঠপোষক মহুয়া লাহিড়ী। বুধবার সকালে ঘুম ভাঙতেই মুখভার বাংলা সংগীতপ্রেমীদের। কারণ, তাঁদের প্রিয় ‘মহুয়াদি’ আর নেই। দিন কয়েক ধরেই অসুস্থতার কারণে হাসপাতালে ভরতি ছিলেন। রক্তের দরকারও ছিল। তবে, শেষরক্ষা হয়নি। বুধবারই সকাল নাগাদ এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহুয়া লাহিড়ী।

বাংলা ব্যান্ড হোক কিংবা সংগীতশিল্পী, সবার কাছেই মহুয়া লাহিড়ী ভীষণই প্রিয় ছিলেন। কারণ, সময়ে অসময়ে প্রচারের আড়ালে থাকা বহু ট্যালেন্টকে সামনে নিয়ে এসেছিলেন। এছাড়া, ইন্ডাস্ট্রির খ্যাতনামা শিল্পীদের সঙ্গে গাঁটছড়া বেঁধে নতুন অ্যালবামও নিয়ে এসেছিসেন। কালের নিয়মে হয়তো ইউটিউব কিংবা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মের জন্য সিডি ক্যাসেটের বাজার প্রায় শেষ হয়ে গিয়েছে, তবে একটা সময়ে বিনোদনের মাধ্যম হিসেবে গানের অ্যালবাম কিন্তু বেশ জনপ্রিয় ছিল। পুজো হোক কিংবা অন্য কোনও উৎসব উপলক্ষে মুক্তি পেত ব্যান্ডের অ্যালবাম কিংবা বিভিন্ন শিল্পীদের সোলো অ্যালবাম। আর ঠিক এখানেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মহুয়া লাহিড়ী। টলিউড ইন্ডাস্ট্রির আধুনিক গানের ক্ষেত্রে মহুয়া লাহিড়ীর নামটা তাঁদের কাছে ছিল ‘ফিনিক্স’-এর মতো। এমনই একজন সংস্কৃতিমনস্ক মানুষের অকালপ্রয়াণে শোকপ্রকাশ করেছে গোটা টলিউড।   

[আরও পড়ুন: ‘গান্ধীজির আদর্শ মেনে চলুন’, মহাত্মার জন্ম সার্ধশতবর্ষে আবেদন বলিউডের]

প্রসঙ্গত, অনেকদিন থেকেই মহুয়া লাহিড়ীর শারিরীক অবস্থা ভাল ছিল না। সম্প্রতি তাঁর স্বাস্থ্যের আরও অবনতি ঘটায় তাঁকে এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই চিকিৎসকদের কড়া নজরে ছিলেন তিনি। খবর পাওয়া মাত্রই ইন্ডাস্ট্রিতে তাঁর ঘনিষ্ঠরা মহুয়ার সঙ্গে হাসপাতালে গিয়ে দেখাও করে আসেন। তবে দিন কয়েক আগেই রক্তের প্রয়োজন হওয়ায় তাঁর পরিবারকে বেশ সমস্যার সম্মুখীন হতে হয়। যথাযথ পরিমাণে রক্ত পাওয়া যাচ্ছিল না। মহুয়া লাহিড়ীর রক্তের জন্য সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে আরও অনেকেই।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে ২০০৭ সাল অবধি পরপর ৩ বছর ‘সংবাদ প্রতিদিন’ নিবেদিত ‘ব্যান্ডেমাতরম’ নামক যে বাংলা ব্যান্ড প্রতিযোগিতার আয়োজন হয়েছিল, তার সহযোগী ছিল ‘আশা অডিও‘। সেখানেও এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন আশা অডিওর ম্যানেজিং ডিরেক্টর মহুয়া লাহিড়ী। চুক্তি অনুযায়ী জয়ী ব্যান্ডের একটি অ্যালবাম লঞ্চ হয়েছিল আশা অডিও থেকে। মহুয়া লাহিড়ীর অকালপ্রয়াণে শোকস্তব্ধ সংবাদ প্রতিদিন।  

[আরও পড়ুন:বাস্তবের ‘গোত্র’র গল্প, ভিনধর্মী ঠাকুমা-নাতিকে ছবি দেখার আমন্ত্রণ শিবু-নন্দিতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement