২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্যই আন্তর্জাতিক আঙিনায় ভারতের ভাবমূর্তির পরিবর্তন হয়েছে, এমনটাই মত সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের। কিংবদন্তী গায়িকা স্বয়ং এ কথা বলেছেন নমোর উদ্দেশে। গত সপ্তাহে ‘হাউডি মোদি’র জন্য আমেরিকা সফরে গিয়েছিলেন মোদি। আমেরিকা যাওয়ার আগে নাকি প্রধানমন্ত্রী খোদ ফোন করেছিলেন লতাজিকে। তখনই টেলিফোনে হওয়া কথায় মোদিকে এই কথাটি বলেন খ্যাতনামা গায়িকা লতা মঙ্গেশকর।

[আরও পড়ুন: ‘বাংলা গান শুনুন’, পুজোর গান প্রকাশ্যে এনে বার্তা দিলেন ইমন]

লতা এবং মোদিজির মধ্যে হওয়া কথোপকথন জানা গেল কী করে? প্রশ্ন তো উঠবেই। আসলে রবিবার অর্থাৎ আজ ছিল নরেন্দ্র মোদির ‘মন কি বাত’-এর অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানেই লতাজির সঙ্গে হওয়া কথোপকথনের উল্লেখ করেন মোদি। প্রধানমন্ত্রীর ফোন পেয়ে লতা যারপরনাই খুশি হন। নমো বলেন, “বয়সে তিনি লতার থেকে ছোট। তাই তাঁরই আশীর্বাদ পাওয়া উচিত।” প্রধানমন্ত্রীর কথার উত্তরে সুরসম্রাজ্ঞী বলেন, “বয়সের কারণে মানুষ বুড়ো হয়। তবে যাঁরা তাঁদের মহান কাজের জন্য অনেক বড় হয়েছেন, তাঁদের থেকে আশীর্বাদ পাওয়াটা সবসময় ভাল। আপনি ক্ষমতায় আসায় ভারতের চিত্রটা  বদলাচ্ছে। আর এতে আমার খুব আনন্দ হয়।” 

সদ্য ৯০-এ পা রেখেছেন লতা মঙ্গেশকর। সেই কারণেই রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠান শুরুর আগেই নমো টুইট করে জানিয়েছিলেন, এ দিনের শোয়ে একজন বিশেষ অতিথিকে আনবেন তিনি। লতা মঙ্গেশকরকে ‘দিদি’ বলে সম্বোধন করে নমো লিখেছেন, “তাঁর প্রতি আমাদের সবার খুবই শ্রদ্ধা রয়েছে। দেশের ইতিহাসের বিভিন্ন পর্ব দেখেছেন তিনি। আমি সাধারণত এমন ব্যক্তিগত কথোপকথনের কথা তুলে ধরি না।” তবে ছক ভেঙে এবার মোদি তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে লতার সঙ্গে কথোপকথন তুলে ধরেছেন। 

[আরও পড়ুন: বিয়ের পিঁড়িতে বসতে চান রুদ্রনীল, ঠিক এমন পাত্রীই চাই অভিনেতার!]

ফোনের রেকর্ড করা ওই কথোপকথনে মোদিকে বলতে শোনা গিয়েছে, “প্রণাম, আপনার জন্মদিনের সময় আমি সফরে থাকব। তাই ভাবলাম, আগে থেকে আপনাকে আমার শুভেচ্ছা ও অভিনন্দন জানানো উচিত। আপনার সুস্বাস্থ্য কামনা করি ও প্রার্থনা করি সবসময় আপনার আশীর্বাদ আমাদের উপর থাকুক।” আর নরেন্দ্র মোদির এই কথার উত্তরেই লতা মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং