১২ জ্যৈষ্ঠ  ১৪২৬  সোমবার ২৭ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নমিনেশন জমা দেওয়ার ঘণ্টাখানেক বাকি, তার আগেই বিজেপিতে সেলেব প্রার্থীর ছড়াছড়ি। মঙ্গলবার, একদিকে যখন গোটা দেশ তৃতীয় দফা ভোটে ব্যস্ত, তারই মাঝে জল্পনার অবসান ঘটিয়ে গেরুয়া শিবিরে যোগ দিলেন সানি দেওল। আর এই খবরের ঘণ্টাখানেকের মধ্যেই ভারতীয় জনতা পার্টির হয়ে মনোনয়নপত্র জমা দিলেন পাঞ্জাবী গায়ক হংস রাজ হংস। দিল্লির উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে বিজেপির হয়ে নির্বাচন লড়বেন তিনি।

[আরও পড়ুনজল্পনা সত্যি করে বিজেপিতেই যোগ দিলেন সানি দেওল

হংস রাজ হংস গেরুয়া শিবিরে পা রেখেছিলেন ২০১৬ সালেই। এর আগে অবশ্য তিনি কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। তবে, কংগ্রেস পার্টির সঙ্গে মনোমালিন্যের কারণে বছর তিনেক আগে ভারতীয় জনতা পার্টিতে নাম লিখিয়েছেন। প্রসঙ্গত, বিজেপির টিকিটে লড়ার আগে তিনি একদা সেলেব প্রার্থী হিসেবে কংগ্রেসের টিকিটেও ভোট লড়েছিলেন। তবে, বিজেপির টিকিটে এই প্রথম লোকসভা নির্বাচনে লড়বেন গায়ক হংস রাজ। আর তাই মনোনয়নপত্র জমা দেওয়ার ডেডলাইনের ঘণ্টাখানেক আগেই তড়িঘড়ি দিল্লির উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে লড়ার জন্য জমা দিলেন নমিনেশন। প্রসঙ্গত, এর আগে তিনি পাঞ্জাবের শিরোমণি অকালি দলের সদস্যও ছিলেন একসময়ে।

আপ-এর গুগ্গন সিং এবং কংগ্রেসের রাজেশ লিলোথিয়ার বিরুদ্ধে বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন হংস রাজ হংস। তবে, এত দেরি করে হংসের মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে ভিন্ন প্রশ্ন উঠছিল রাজনৈতিক মহলে। সূত্রের খবরে জানা গিয়েছে, সংশ্লিষ্ট কেন্দ্রের বিদায়ী বিজেপি সাংসদ উদিত রাজের সঙ্গে দলের মনোমালিন্য হচ্ছিল লোকসভা ভোটের টিকিট পাওয়া নিয়ে। কারণ, দল চাইছিল দিল্লির উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে হংস রাজকে প্রার্থী করতে। অবশেষে, মঙ্গলবার কেন্দ্রের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপি ছাড়লেন উদিত রাজ। উদিতের ইস্তফার পরই মনোনয়নপত্র জমা দেন সুফি গায়ক হংস রাজ হংস। প্রসঙ্গত, ওই কেন্দ্র থেকেই নির্দল প্রার্থী হিসেবে লড়বেন দিল্লির উত্তর-পশ্চিম কেন্দ্রের প্রাক্তন সাংসদ উদিত।

[আরও পড়ুন: ভোটের মরশুমে প্রধানমন্ত্রীর অনুরোধ রাখলেন শাহরুখ, নয়া অবতারে কিং খান

অন্যদিকে, গতকাল অর্থাৎ সোমবারই দিল্লির দুটি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আর তাতে রীতিমতো চমক রয়েছে। পূর্ব দিল্লি আসনে প্রার্থী হচ্ছেন সদ্য দলে যোগ দেওয়া ক্রিকেটার গৌতম গম্ভীর। অন্যদিকে, পশ্চিম দিল্লিতে প্রার্থী হচ্ছেন মীনাক্ষী লেখি। এদিকে আবার, দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন বক্সার বিজেন্দর সিং। মূলত, এবার দিল্লিতে যে সেলেব প্রার্থীর ছড়াছড়ি, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং