৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লিতে কংগ্রেসের প্রার্থী তালিকায় চমক, টিকিট পেলেন বক্সার বিজেন্দর সিং

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2019 10:03 am|    Updated: April 23, 2019 10:05 am

Boxer Vijender Singh to fight LS polls on Congress ticket

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেন্দর সিং, প্রথম ভারতীয় বক্সার হিসেবে অলিম্পিকে পদক জিতেছিলেন। এবার নামলেন রাজনীতির ময়দানে। দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন তিনি। সোমবার রাতে একটি বিবৃতি দিয়ে বিজেন্দরের প্রার্থী হওয়ার কথা ঘোষণা করে কংগ্রেস। দীর্ঘদিন ধরেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বন্ধুত্ব রয়েছে বিজেন্দরের। তবে, তাঁর রাজনীতিতে নামাটা চমক হিসেবেই দেখছে রাজনৈতিক মহল। দিল্লিতে গত লোকসভায় একটি আসনও পায়নি কংগ্রেস। এই পরিস্থিতিতে কতটা চমক দিতে পারবেন বিজেন্দর সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: তৃতীয় দফায় ১১৭ আসনে শুরু ভোটগ্রহণ, ভাগ্য নির্ধারণ একাধিক হেভিওয়েটের]

দক্ষিণ দিল্লি ওই কেন্দ্রে বিজেপির প্রার্থী রমেশ বিদুরি এবং আপ-এর প্রার্থী রাঘব চাড্ডা। সোমবার এই খবর ছড়িয়ে পড়ার পর টুইট করে বিজেন্দর বলেন, “২০ বছরেরও বেশি সময় ধরে বক্সিংয়ে আমি দেশকে আমার পারফরম্যান্স দিয়ে গর্বিত করেছি। এবার সময় এসেছে দেশবাসীর জন্য কিছু করার।” বিজেন্দর এদিন তাঁর কাঁধে এই ‘গুরুদায়িত্ব’ তুলে দেওয়ার জন্য রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী, দু’জনকেই ধন্যবাদ জানিয়েছেন। বিজেন্দরের পাশাপাশি আরেক রেসলার সুশীল কুমারের সঙ্গেও যোগাযোগ করছে কংগ্রেস।

[আরও পড়ুন: কংগ্রেসের হাত শক্ত না করাই লক্ষ্য, লড়াই ভুলে জোট এনসি-পিডিপির]

অন্যদিকে, আবার বিজেপির টিকিটে পূর্ব দিল্লি কেন্দ্রে প্রার্থী হচ্ছেন ক্রিকেটার গৌতম গম্ভীর। কিছুদিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। দলে যোগ দেওয়ার পুরস্কার হিসেবে তাঁকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। গতবার দিল্লির ৭টি আসনেই জিতেছিল বিজেপি। দ্বিতীয় স্থানে ছিল আপ। তবে, এবার কংগ্রেস আপের তুলনায় খানিকটা সুবিধাজনক অবস্থাতেই রয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। সেক্ষেত্রে দিল্লিতে আপ-কংগ্রেস জোট হলে বিজেপির সঙ্গে লড়াইয়ে জোট প্রার্থীরা সুবিধা পেতেন বলেই মনে করা হচ্ছিল। কিন্তু তা না হওয়ায় সুবিধা বিজেপিরই হল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে