BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৃতীয় দফায় ১১৭ আসনে শুরু ভোটগ্রহণ, ভাগ্য নির্ধারণ একাধিক হেভিওয়েটের

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2019 9:22 am|    Updated: April 23, 2019 9:22 am

Voting for third phase of LS polls begins, PM Modi casts vote

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৫টি রাজ্যের ১১৭ টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। গুজরাটের ২৬ আসন, কেরলের ২০টি আসনের পাশাপাশি কর্ণাটক এবং মহারাষ্ট্রে ১৪টি করে আসনে ভোটগ্রহণ হচ্ছে। ভোট হচ্ছে উত্তরপ্রদেশের ১০টি আসনে, ছত্তিশগড়ের ৭ আসনে, বিহারের ৪ আসনে, অসমের ৪ আসনে, ত্রিপুরার ১ আসনে, ওড়িশার ৬ আসনে, গোয়ার ২ আসনে। জম্মু-কাশ্মীর, দাদরা-নগর হাভেলি এবং দমন ও দিউ দ্বীপপুঞ্জের একটি করে আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিব]

দ্বিতীয় দফায় একাধিক হেভিওয়েট লড়াইয়ে আছেন। কেরলের ওয়ানড় কেন্দ্র থেকে ভাগ্য পরীক্ষা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বিজেপি সভাপতি অমিত শাহ’র ভাগ্য পরীক্ষা হচ্ছে গান্ধীনগর কেন্দ্রে। কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে, লোকসভায় কংগ্রসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে, বর্ষীয়ান কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিং যাদব, সপার আজম খান, বিজেপির জয়া প্রদা, আরজেডির শরদ যাদব, পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি, বিজেপির বরুণ গান্ধী-রা আছেন লড়াইয়ে।

[আরও পড়ুন: লোকসভা ভোট Live: নির্বিঘ্নে চলছে তৃতীয় দফার ভোট, একাধিক জায়গায় বিকল ইভিএম]

 

৭ দফা নির্বাচনের মধ্যে এই দফাতেই আসন সংখ্যা সবথেকে বেশি। ২০১৪ লোকসভা নির্বাচনে এই ১১৭টি আসনের মধ্যে ৬৬টি আসনে জিতেছিল এনডিএ, ইউপিএ জিতেছিল ২৭টি আসন। বামপন্থীদের দখলে ছিল ৭টি আসন, বিজেডির দখলে ছিল ৬টি আসন।দ্বিতীয় দফায় একাধিক হেভিওয়েটে প্রার্থী ভোট দেবেন। ইতিমধ্যেই ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।প্রধানমন্ত্রী তৃতীয় দফায় ভোটারদের রেকর্ড সংখ্যায় ভোটদান করতে অনুরোধ করেছেন। তিনি এদিন সাংবাদিকদের বলেন, ভোটদান করা কুম্ভে ডুব দেওয়ার মতোই পবিত্র কাজ।প্রধানমন্ত্রী আরও বলেন, সন্ত্রাসবাদীদের কাছে প্রধান অস্ত্র আইইডি আর আমাদের কাছে প্রধান অস্ত্র ভোটার আইডি। এদিন ভোটদানের আগে নিজের মায়ের সঙ্গে দেখা করেন মোদি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে