BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘সংবাদ প্রতিদিন’-এর নতুন বাংলা পডকাস্ট চ্যানেল ‘শোনো’, গল্প-গান-নাটকের নয়া ঠেক

Published by: Sulaya Singha |    Posted: October 21, 2020 10:07 pm|    Updated: October 21, 2020 10:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পর্বে আমরা সবাই কমবেশি গৃহবন্দি৷ চার দেওয়ালের অচলায়তনে আটকা ওয়ার্ক কালচারও। ক্যাব বা পাবলিক ট্রান্সপোর্টের জানলায় চোখ রাখলে যতদূর দেখা যায় অতিমারী-অভ্যস্ত জীবন আর অবসাদগ্রস্ত মুখ। ইয়ারফোনে বাজতে থাকা নিউজ বুলেটিন তো ছেড়েই দিলাম; গানগুলিও যেন এসবের তাড়সে পানসে হয়ে উঠেছে! কান কিছু নতুন শুনতে চাইছে। আর সেই নতুন কিছু দেওয়ার তাড়নাতেই সংবাদ প্রতিদিন-এর নয়া উদ্যোগ ‘শোনো‘ (Shono)।

বিষয়টা আরও একটু খোলসে করে বলা যাক। ‘শোনো’ (https://shono.sangbadpratidin.in/) সংবাদ প্রতিদিন পরিবেশিত একটি বাংলা পডকাস্ট চ্যানেল। দুর্গাপুজোর প্রাক্কালেই অন এয়ার হয়ে গিয়েছে ‘শোনো’। এই পডকাস্টে খেলা, সাহিত্য থেকে সেকেলে কলকাতা, সিনেমার ইতিউতি তো থাকছেই; রয়েছে শারদীয়া প্রতিদিন ১৪২৭-এর বাছাই লেখনীসম্ভারও। হ্যাঁ, এবার হাতে নিয়ে শারদীয়া পড়ার ইচ্ছা না হলে হেডফোন কানে দিয়েই পুজোর আমেজ উপভোগ করতে পারবেন। অনিন্দ্য চট্টোপাধ্যায়ের লেখা নাটক থেকে হর্ষ দত্তর ছোটগল্প কিংবা সুবোধ সরকারের কবিতা, সবই সাজানো একক্লিকের ব্যবধানে।

[আরও পড়ুন: চণ্ডীগড় থেকে নতুন ছবির ঘোষণা, ‘আশিকি’র মেজাজে ভিন্ন লুকে আয়ুষ্মান]

দাঁড়ান। এখানেই শেষ নয়, আরও আছে। শ্রীজাতর কবিতা শুনতে ভালবাসেন? কিংবা বাংলা ও বাঙালি নিয়ে রঞ্জন বন্দ্যোপাধ্যায়ের চুলচেড়া শৈল্পিক বিশ্লেষণ? সবই পেয়ে যাবেন এই একছাদের নিচে। এমনকী এই পডকাস্টের জন্যই নতুন করে গান বেঁধেছেন খোদ সংগীতশিল্পী কবীর সুমন। নিজেই গেয়েছেন সে গান। ‘আঁধার পেরিয়ে’ গানটি যতবার খুশি শুনে নিতে পারেন এই প্ল্যাটফর্মে। ‘শোনো’র হাত ধরে আবার ফিরে যেতে পারেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের সর্ণালী দিনগুলিতেও। এককথায় বিজ্ঞান, বিনোদন, সাহিত্য, রেট্রোস্পেক্ট বা মর্ডান সোয়াগের সুসজ্জিত ককটেলের নতুন ঠেক ‘শোনো’।

বাড়ি বসে সংক্রমণ থেকে চিন্তামুক্ত থেকে উৎসবের মরশুমে আনন্দের মেজাজে থাকুন। আপনার বিনোদনের জন্য প্রস্তুত ‘শোনো’। বলি, আপনি শুনছেন?

[আরও পড়ুন: বড়পর্দায় ফেলুদা ও শঙ্কুর জমাটি জুটি, এক ছবিতে সত্যজিতের দুই আইকনিক চরিত্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement