BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Chandigarh Kare Aashiqui Review: ফের আয়ুষ্মানের ছবিতে সামাজিক সমস্যা, মন কাড়তে পারল ‘চণ্ডীগড় করে আশিকি’?

Published by: Suparna Majumder |    Posted: December 10, 2021 7:57 pm|    Updated: January 20, 2022 6:49 pm

Chandigarh Kare Aashiqui Review: Ayushmann Khuranna, Vaani Kapoor starrer film released this Friday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আশিকি’ শব্দ বলিউডে নতুন নয়। তবে ‘চণ্ডীগড় করে আশিকি’ (Chandigarh Kare Aashiqui) দেখতে বসলে ‘ড্রিম গার্ল’, ‘বালা’, ‘শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান’-এর মতো সিনেমার কথাই মনে পড়বে। ব্যতিক্রম হতে গিয়ে কোথাও যেন গতে বাঁধা কিছু নিয়মে জড়িয়ে পড়ছেন আয়ুষ্মান খুরানা (Ayushmann Khuranna)। লিঙ্গ পরিবর্তন করা এক মানুষের কাহিনি ফুটিয়ে তোলা হয়েছে নায়িকা বাণী কাপুরের (Vaani Kapoor) চরিত্রের মাধ্যমে।

 

বডি বিল্ডার মন্নু (আয়ুষ্মান খুরানা)। নিজস্ব জিম রয়েছে তাঁর। স্বপ্ন শক্তি প্রদর্শনের প্রতিযোগিতায় সেরা হওয়া। এর আগে সম্পর্কে জড়াতে চায় না সে। এমন পরিস্থিতেই মন্নুর জিমে আসে সুন্দরী জুম্বা প্রশিক্ষক মানবী (বাণী কাপুর)। প্রথম দেখাতেই প্রেম, শারীরিক সম্পর্ক। তারপর একদিন বিয়ের প্রস্তাব। মানবীকে বিয়ের প্রস্তাব দেয় মন্নু। সেখানেই বিপত্তি। মানবী জানায়, সে পুরুষ হয়ে জন্মেছিল। লিঙ্গ পরিবর্তন করে নারী হয়েছে। ব্যস, শুরু বিপত্তি। বাকিটা না হয় সিনেমা হলে দেখে নিলেন।

 

[আরও পড়ুন: Vicky-Katrina Wedding: বি-টাউনের সহকর্মী এবার প্রতিবেশীও, নবদম্পতি ভিকি-ক্যাটকে স্বাগত জানালেন অনুষ্কা]

তবে তার আগে কিছু কথা জানিয়ে রাখি। এ কাহিনি প্রথমে প্রয়াত সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) জন্য লেখা হয়েছিল। কিন্তু সুশান্তের অকাল প্রয়াণে আয়ুষ্মান মন্নুর চরিত্রে অভিনয় করতে সম্মত হন। ছবির জন্য শারীরিকভাবে প্রচুর পরিশ্রম করেছেন আয়ুষ্মান। বডি বিল্ডারদের মতো চেহারা তৈরি করেছেন। তাঁর অভিনয় নিয়েও নতুন করে কিছু বলার নেই। কিন্তু ব্যতিক্রমের তাগিদে যেন বারবার একইরকম চরিত্রে অভিনয় করছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা। এবার তাঁর গতিপথ পরিবর্তন করা উচিত।

 

‘শুদ্ধ দেশি রোম্যান্স’ ছবিতে বেশ প্রাণবন্ত লেগেছিল বাণী কাপুরকে। তারপর কেমন যেন হারিয়ে গিয়েছেন অভিনেত্রী। ‘ওয়ার’, ‘বেল বটম’-এর মতো সিনেমায় কেবল নায়িকা হয়ে উঠেছিলেন। এ ছবিতে তাঁর অভিনয় প্রতিভা দেখানোর সম্পূর্ণ সুযোগ ছিল তাঁর। কিন্তু আবেগঘন দৃশ্যে মন জয় করতে পারলেন না অভিনেত্রী। চেনা গতেই এগোল গল্প। পরিচালক অভিষেক কাপুর কমেডির মোড়কে গোটা সিনেমা সাজিয়েছেন। তাতে চাকচিক্য ভালই রয়েছে। কিন্তু কোথাও যেন বিষয়বস্তুর গুরুত্ব হারিয়ে গিয়েছে।

  • ছবি – চণ্ডীগড় করে আশিকি
  • পরিচালনায় – অভিষেক কাপুর
  • অভিনয়ে – আয়ুষ্মান খুরানা, বাণী কাপুর, গিরিশ ধামিজা, কনওয়ালজিৎ সিং

[আরও পড়ুন: ‘দরকারেই ব্যবহার করি’, অবশেষে স্মার্টফোনে সড়গড় হচ্ছেন ‘বব বিশ্বাস’ শাশ্বত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে