BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ঢিলেঢালা চিত্রনাট্য, দুর্বল অভিনয়, জমল না জাহ্নবীর ‘মিলি’, পড়ুন রিভিউ

Published by: Akash Misra |    Posted: November 7, 2022 8:30 pm|    Updated: November 7, 2022 8:30 pm

Mili Movie Review : A tedious survival drama | Sangbad Pratidin

আকাশ মিশ্র: রিমেক ছবির ক্ষেত্রে সব সময়ই একটা ঝুঁকি থাকে। কেননা, দর্শক মৌলিক ছবির সঙ্গে রিমেকের তুলনা টেনে আনবেনই। অভিনয় থেকে শুরু করে চিত্রনাট্যের বুনোট, সব কিছুই তুলনার বিষয় হয়ে উঠবে। জাহ্নবী কাপুরের সদ্য মুক্তি পাওয়া ছবি ‘মিলি’র (Mili) ক্ষেত্রেও এই ব্য়াপারটি ঘটে যায়। যেহেতু এটি জনপ্রিয় মালয়ালম ছবি ‘হেলেনে’র হিন্দি সংস্করণ, সেহেতু ছবির শুরু থেকে শেষ ‘হেলেনে’র সঙ্গে তুলনা হতে বাধ্য।

রিমেক হলেও, কেমন হল ‘মিলি’? 

ছবি নিয়ে বিশদে বলার আগে, গল্পটা একটু ছুঁয়ে নেওয়া যাক। গল্পের প্রেক্ষাপট দেরাদুন। নার্সিংয়ে স্নাতক মিলি (জাহ্নবী) কানাডায় যেতে চায়। আপাতত সে চাকরি করে শপিং মলের ফাস্টফুড স্টোরে। ভুল করে মিলি আটকে পড়ে ফ্রিজারে। গল্পের মোচড় এখান থেকেই শুরু হতে পারত। কিন্তু এই ফ্রিজারে আটকে থাকা এবং এই ঘটনাকে নিয়ে যতটা সাসপেন্স তৈরি করতে পারতেন পরিচালক মাথ্থুকুট্টি জেভিয়ার্স। তা পারলেন না। ছবিতে বলিউড মশালা ভরতে গিয়েই গণ্ডগোল করে ফেললেন। কেননা, ‘হেলেন’ ছবিটি কিন্তু তাঁরই তৈরি করা।

 

[আরও পড়ুন: বরকে সঙ্গে নিয়ে তুমুল নাচ, হবু মা বিপাশার হল কী? ]

অভিনয়ের দিক থেকে হাজার চেষ্টা করেও জড়তা কাটিয়ে উঠতে পারেননি শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর। কেরিয়ারের শুরুতে চরিত্রের ক্ষেত্রে ঝুঁকি তো নিচ্ছেন, কিন্তু শেষ পর্যন্ত অভিনয়টা জমাতে পারছেন না। সংলাপ বলার ক্ষেত্রেও অদ্ভুত জড়তা রয়েছে তাঁর। তবে মিলির বাবার চরিত্রে মনোজ পাহওয়া সেরাটা দিয়েছেন। মিলির প্রেমিক সমীরের চরিত্রে সানি মানানসই। তবে স্বল্প পরিসরে সিনিয়র ইনস্পেক্টর রবি প্রসাদের চরিত্রে আরও এক বার নিজের জাত চিনিয়েছেন সঞ্জয় সুরি। ছোট্ট চরিত্রে জ্যাকি শ্রফও ভাল।

শেষমেশ বলা যায়, মিলি হতে পারত বলিউডের দারুণ এক সাসপেন্স থ্রিলার। সে আশা জাগিয়েছিল। কিন্তু চিত্রনাট্য দুর্বল হওয়ায় তা আর হল না। অন্তত, রাজকুমার রাওয়ের ‘দ্য ট্র্যাপ’কেও টেক্কা দিতে পারল না জাহ্নবীর ‘মিলি’।

[আরও পড়ুন: ফের মসিহা সোনু সুদ, দুর্ঘটনায় বাদ যাওয়া হাত ফিরিয়ে দিলেন অসমের যুবককে ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে