BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিজেকে কী মনে করো, অনুরাগকে কটাক্ষ ঋষি কাপুরের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2017 8:49 am|    Updated: August 12, 2021 5:11 pm

Now Rishi Kapoor blames Anurag Basu for Jagga Jasoos failure

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবিটা তৈরি করতে সময় লেগেছে দীর্ঘ পাঁচ বছর। ছবি মুক্তিকে ঘিরে টালবাহানা চলছিল দীর্ঘ দু’বছর। অবশেষে ২৪ জুলাই মুক্তি পায় অনুরাগ বসু পরিচালিত ছবি ‘জগ্গা জাসুস’। চলচ্চিত্র সমালোচক থেকে শুরু করে সাধারণ দর্শক এই ছবি মন জয় করেছে অনেকেরই। স্বয়ং অমিতাভ বচ্চন এই ছবি দেখে প্রশংসা করেছেন পরিচালক অনুরাগ বসুর। কিন্তু বক্স অফিসে সেভাবে ব্যবসা করতে পারছে না এই ছবি। একসপ্তাহে এই ছবির কালেকশন মাত্র ৪৫ কোটি টাকা। আর এই জন্য পরিচালক অনুরাগ বসুকে একহাত নিলেন ঋষি কাপুর। এই ছবির অন্যতম প্রযোজক রণবীর কাপুর, তিনিই আবার রয়েছেন নাম ভূমিকায়। কিন্তু ছবির ব্যর্থতার জন্য অনুরাগকেই দোষী ঠাহর করলেন ঋষি কাপুর।

[OMG! মাঝ আকাশে দমবন্ধ হয়ে মরতে বসেছিলেন টুইঙ্কল]

ছবি রিলিজ করে ১৪ জুলাই, শুক্রবার। কিন্তু বুধবার পর্যন্তও ছবি মিক্সিংয়ের কাজ শেষ করতে পারেননি অনুরাগ। এমনটাই দাবি ঋষি কাপুরের। তবে শুধু অনুরাগ নয়, অভিযোগের তির রয়েছে সংগীত পরিচালক প্রীতমের দিকেও। ছবি মুক্তির এক সপ্তাহ আগে নাকি নিজের কাজ শেষ করেছেন তিনি। অনুরাগের প্রসঙ্গে ঋষি কাপুর আরও বলেন, “রিলিজের আগে কাউকে দেখানো হয়নি এই ছবি। কারওর থেকে কোনওরকম মতামত নেওয়ার প্রয়োজনবোধ করেননি অনুরাগ। শুধু অনুরাগ নয়, নতুন জেনারেশনের প্রায় সব পরিচালকেরই এই সমস্যা। ছবিকে এমনভাবে গোপন করেন তাঁরা, যেন নিউক্লিয়ার বম্ব বানাচ্ছে। আমার মতে ‘জগ্গা জাসুস’-র সময়সীমা আরও ২০ মিনিট কম হতে পারত।কিন্তু কে দেবে এই মতামত? সম্প্রতি এই কারণে একতা কাপুরের সঙ্গেও সমস্যায় জড়িয়েছিলেন অনুরাগ। আমি মনে প্রাণে সাপোর্ট করি একতাকে। এমনকী ‘কাইটস’-এর সময় তাঁর সঙ্গে সমস্যা দেখা দিয়েছিল রাকেশ রোশনের। অনুরাগ আসলে খুবই দায়িত্বজ্ঞানহীন একজন পরিচালক, যে কখনওই সময়ে নিজের ছবির কাজ শেষ করতে পারেন না। অনুরাগের কারণেই আগে দু’বার ছবির রিলিজ ডেট ঘোষণা করেও ছবি রিলিজ করানো যায়নি”।

[‘ইন্দু সরকার’ বিতর্ক: পুলিশি নিরাপত্তা চাইল হলমালিকরা]

আন্তর্জাতিক বাজারে ছবির ব্যবসার প্রসঙ্গে ঋষি কাপুর আবারও দায়ী করেন পরিচালক অনুরাগ বসুকে। সিঙ্গাপুরে এই ছবি রিলিজ করেনি তাঁর কারণ ছবি মুক্তির পাঁচদিন আগে পাঠানোর কথা ছিল এই ছবির। কিন্তু অনুরাগের দেরির কারণেই মুক্তি পায়নি ‘জগ্গা জাসুস’। একই কারণে দুবাইতে মুক্তি পায়নি এই ছবি। অনুরাগকে কটাক্ষ করে ঋষি বলেন, “আপনি তাজমহলও বানাতে পারেন কিন্তু সেটাও সময়ে বানাতে হবে। যদি ছোটদের জন্যই এই ছবি আপনি বানিয়ে থাকেন, তাহলে এই ছবি রিলিজ করা উচিত ছিল শিশু দিবসে। আপনি পৃথিবীর সবচেয়ে বড় পরিচালক হতে পারেন, কিন্তু আপনার দায়িত্বজ্ঞানহীনতার জন্য একদিন আসবে যখন কেউই আর আপনার সঙ্গে কাজ করতে চাইবে না”। গোবিন্দার অংশ কেন ছবিতে রাখা হয়নি, সে নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন ঋষি। তিনি বলেছেন, টাকা খরচের ক্ষেত্রে কোন খামতি রাখেনি রণবীর, কারণ তিনি বিশ্বাস করেছিলেন অনুরাগের উপর। অনুরাগের কি তাহলে উচিত ছিল না সেই ভরসার জায়গাটা বজায় রাখার, প্রশ্ন ঋষির। এব্যাপারে অবশ্য কোনও কথাই বলেননি রণবীর কাপুর, অনুরাগ বসু ও প্রীতম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে