BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্ষণকাণ্ডে অভিনেতা করণ ওবেরয়ের পাশে একাধিক সেলেব

Published by: Sandipta Bhanja |    Posted: May 9, 2019 2:58 pm|    Updated: May 9, 2019 3:02 pm

After #metoo Bollywood to see #mentoo, for the sake of Karan Oberoi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: #MeToo-র পর বলিউডে এবার শুরু হল #MenToo। সম্প্রতি, ছোটপর্দার অভিনেতা করণ ওবেরয়ের বিরুদ্ধে উঠেছিল ধর্ষণের অভিযোগ। এক মহিলার দায়ের করা অভিযোগের ভিত্তিতেই করণকে গ্রেপ্তার করে মুম্বইয়ের ওশিওয়াড়া থানার পুলিশ। ইতিমধ্যেই অভিনেতাকে ১৪ দিনের জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে আন্ধেরি কোর্ট। এবার তাঁর পাশে দাঁড়াতেই বলিউডে শুরু হল #মেনটু মুভমেন্ট। করণের ঘনিষ্ঠ বন্ধুরা তাঁর পাশে দাঁড়ানোর জন্য আয়োজন করেছিল এক প্রেস কনফারেন্সের। সেখানেই করণকে সমর্থন জানিয়ে সূত্রপাত হয় #মেনটু মুভমেন্টের। করণের বোন গুরবানি ওবেরয়, প্রিয় বান্ধবী পূজা বেদি এবং ‘আ ব্যান্ড অফ বয়েজ’-এর সদস্য তথা অভিনেতা শুধাংশু পাণ্ডে, শিরিন ভার্গিস, চৈতন্য ভোঁসলে এবং সিদ্ধার্থ হলদিপুর উপস্থিত ছিলেন সেই প্রেস কনফারেন্সে। উল্লেখ্য, করণ নিজেও ‘আ ব্যান্ড অফ বয়েজ’-এর অন্যতম সদস্য। 

[আরও পড়ুন:  আপনার গৃহকোণ ‘অদল বদল’ করতে আসছেন কাঞ্চন]

করণের বন্ধু সুধাংশু বলেন, “আমি প্রায় দু’দশক ধরে করণকে চিনি। দু’জনেই দু’জনের জীবনের বহু ওঠা-পড়ার সাক্ষী থেকেছি। তা ব্যক্তিগত জীবনেই হোক কিংবা পেশার ক্ষেত্রে। করণের বাবা একজন প্রাক্তন আর্মি অফিসার এবং একজন যোদ্ধাও। তাই ওর বেড়ে ওঠাও খুব ভাল একটা পরিবারে। যেখানে ভাল সহবৎ-নহবৎ গুরুত্ব পায়। অভিনয় জগতে আসার আগে মার্চেন্ট নেভি হিসেবে কাজ করেছে করণ। খুব নিয়মশৃঙ্খলার মধ্যেই ও চিরকাল থেকেছে। তাই ওর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো কিছুতেই বিশ্বাস করার মতো নয়। ওর মতো হাসিখুশি ছেলে আমি আরেকটা দেখিনি। এসব অভিযোগের কথা সরিয়ে যদি আমাকে জিজ্ঞেস করেন করণ মানুষ হিসেবে কেমন? জানেন, মহিলাদের সঙ্গে কথা বলার সময়ে আমি ওকে কোনও দিন জোরে চেঁচিয়েও কথা বলতে দেখিনি। তাই ওর পাশে দাঁড়াতে আজ আমরা এখানে একত্রিত হয়েছি। আমরা সবাইকে জানাতে চাই যে, করণের সঙ্গে যা হয়েছে, যা হচ্ছে সেটা ভুল।”

[আরও পড়ুন:  অভিনেত্রীর সঙ্গে ছবি পোস্ট! নেটদুনিয়ায় কুরুচিকর আক্রমণ হার্দিককে]

অভিনেত্রী তথা লেখিকা পূজা বেদিও তাঁর বক্তব্যে পালটা অভিযোগ তুলেছেন ওই মহিলার বিরুদ্ধে। পূজার বক্তব্য, “ওই মহিলার দেওয়া বয়ানে কোনও মিল নেই। এর আগে ২০১৮-তে এক সাক্ষাৎকারে ও যা যা বলেছিল করণের বিরুদ্ধে তার সঙ্গে ওর এফআইআরে দেওয়া বয়ানের কোনও মিল নেই। ওদের ডেটিং অ্যাপের মাধ্যমে আলাপ হয়। ২০১৮-র অক্টোবরে তাঁকে অকারণ হয়রানির অভিযোগে করণ মহিলার বিরুদ্ধে মামলা দায়ের করে। সাক্ষাৎকারে ওই মহিলা বলেছিল, ওরা সম্পর্কে ছিল। ও নাকি করণের উপর উপহারের বন্যা বইয়ে দিয়েছিল! দিন কয়েক আগে করা মামলার বয়ানে তো এসবের উল্লেখই নেই। কিন্তু, তারপর, আবার এমন সময়ে মামলা করেছে যখন ছুটিতে কোর্ট বন্ধ থাকে। সারা জীবন আমি মহিলাদের অধিকারের জন্য লড়ে এসেছি। তবে, গত বছরের পরিস্থিতি আমাকে পুরুষদের জন্যেও ভাবতে শিখিয়েছে। আমি লিঙ্গবৈষম্য মানি না। কিন্তু, তার মানে এই নয় যে একজন মহিলা হয়ে অন্য মহিলা ভুল করলে তাকে রুখব না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে