১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মারাঠি ভাষা বিরক্তিকর! বিতর্কিত মন্তব্যের পরে ক্ষমা চাইলেন জান কুমার শানু

Published by: Biswadip Dey |    Posted: October 29, 2020 12:51 pm|    Updated: October 29, 2020 12:51 pm

Bengali News: Jaan Kumar Sanu apologized after 'Marathi' language controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বিগ বস’ (Bigg Boss) শোয়ে মারাঠি ভাষা প্রসঙ্গে তাঁর মন্তব্যকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়েছিলেন কুমার শানুর পুত্র জান কুমার শানু (Jaan Kumar Sanu)। শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন তিনি। জানালেন, তিনি ইচ্ছাকৃত ভাবে মারাঠি ভাষাকে (Marathi language) অপমান করেননি। তবুও যদি তাঁর মন্তব্যের জন্য মারাঠি ভাষার অবমাননা ঘটে থাকে, সেজন্য তিনি ক্ষমাপ্রার্থী। মারাঠি ভাষাভাষী মানুষের ভাবাবেগে আঘাত লেগে থাকলেও তিনি দুঃখিত বলে মন্তব্যে করেন শানুপুত্র। সেই সঙ্গে নমস্কারও জানান মহারাষ্ট্রকে।

প্রথম প্রতিযোগী হিসেবে এই রিয়ালিটি শোয়ে যোগ দিয়েছিলেন শানু-পুত্র। ২৭ অক্টোবরের এপিসোডে আরেক প্রতিযোগী নিকি টাম্বোলি জানকে মারাঠি ভাষায় কিছু একটা বলতে যান। তাতেই বিরক্ত হয়ে জান বলে ওঠেন, মারাঠি ভাষা শুনলে তাঁর বিরক্তি লাগে। তাঁর সঙ্গে কথা বলতে হলে হিন্দিতে বলতে হবে। ভিডিও প্রকাশ্যে আসতেই শিব সেনা ও MNS-এর কোপে পড়ে রিয়ালিটি শো। ২৪ ঘণ্টার মধ্যে শানুপুত্রকে ক্ষমা চাইতে বলে MNS। ‘বিগ বস’ বন্ধের হুমকিও দেয় শিব সেনা। পরিস্থিতি বেগতিক দেখে শো সম্প্রচারকারী চ্যানেলের পক্ষ থেকে ক্ষমা চেয়ে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দেওয়া হয়। জানানো হয়, জানের উক্তির জন্য চ্যানেল ক্ষমা চাইছে।

[আরও পড়ুন: আদিবাসী নেতার চরিত্রে নায়কের মাথায় ফেজ টুপি কেন? ‘RRR’ ছবির টিজার ঘিরে বিতর্ক]

এরপর ছেলের হয়ে সওয়াল করেন তাঁর মা রিয়া ভট্টাচার্য। এক বিবৃতিতে তিনি জানান, ‘‘সকলকে অনুরোধ জানিয়ে বলতে চাই এটা একটা খেলা। এর মধ্যে নিজেদের ব্যক্তিগত অ্যাজেন্ডাকে জড়াবেন না। ওই মন্তব্যের সময় রাহুল বৈদ্য, নিকি আর জান একসসঙ্গে ছিল। বাকি দু’জন টানা মারাঠিতে কথা বলছিল বলেই ও ওই মন্তব্য করে। দয়া করে পরিস্থিতিটা বুঝে বিচার করুন।’’

তাঁরা গত ৩০-৩৫ বছর ধরে মহারাষ্ট্রে রয়েছেন। তাঁর স্বামী কুমার শানু এই রাজ্য থেকে বিপুল ভালোবাসা ও সম্মান পেয়েছেন। এই পরিস্থিতিতে কী করে তাঁর ছেলে মারাঠি ভাষাকে অপমান করতে পারেন? প্রশ্ন তোলেন রিয়া। এমনকী তাঁর ছেলের বিরুদ্ধে নেপোটিজমের অভিযোগ তোলার সময় কেউ প্রতিবাদ করেননি কেন তাও জানতে চান তিনি। পাশাপাশি মনে করিয়ে দেন, শোয়ের সঞ্চালক সলমন কিন্তু সকলকে জানিয়ে দিয়েছিলেন প্রতিযোগীদের কেবল হিন্দি ভাষাতেই কথা বলতে হবে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত অভিনেত্রী অপরাজিতা আঢ্য, রয়েছেন হোম আইসোলেশনে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement