২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বৈশাখী জলসা ১৪২৬’, টিভির পর্দায় দেখুন তারকাদের নববর্ষ উদযাপন

Published by: Sandipta Bhanja |    Posted: April 21, 2019 4:44 pm|    Updated: April 21, 2019 4:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির ‘বারো মাসে তেরো পার্বণ‘- সেই ছোট থেকেই এ কথা শুনে আসছি মা-ঠাকুমাদের কাছ থেকে। তাই মাছে-ভাতে বাঙালির উৎসবের রেশ যেন শেষ হইয়াও হয় না শেষ! পুজো-পার্বণ, খাওয়া-দাওয়া, আড্ডা সঙ্গে গান-বাজনা এই না হলে বাঙালি! রাজনীতির ইনিংসেও কে কদ্দুর দৌড়লো তার ঠিকুজি-কুষ্ঠি ঠিক পেয়ে যাবেন বাঙালির চায়ের আড্ডায়! লাল মলাটে মোড়া খেরোর খাতাতে উঁকি দেয় নস্ট্যালজিয়া। আহা! বোশেখি আড্ডা হোক কিংবা দুগ্গা পুজো, পাতে ইলিশ-পাঁঠা আর শেষ পাতে চাটনি পাঁপড়ের মতো টক-ঝাল-মিষ্টি সবই থাকা বাঞ্ছনীয়! তবে, এতকিছুর মাঝে জলসাটা কিন্তু মাস্ট! আর বাঙালির সঙ্গে জলসার সম্পর্কটা তো সেই কবে থেকেই। রাজা-রাজরাদের আমল থেকে সত্যজিৎ রায়ের ‘জলসাঘর’, বাঙালি সংস্কৃতির এক আস্ত দলিল। আর ঠিক এরকম জলসাই আজ চোখে পড়বে টেলিভিশনের পর্দায়, ‘স্টার জলসায়। সময় সন্ধে ৬ টা।

[আরও পড়ুন: বাংলা ধারাবাহিকের রোবট বউমা তৃণা, নজর কাড়লেন প্রোমোয়]

নববর্ষ গিয়েছে গত সোমবারই। কিন্তু তাতে কি? বাড়ির অন্দরে আড্ডা না জমলে জলসা আর হল কই! তাই তো রবিবার, ছুটির দিনে অন্দরমহলের আড্ডায় আপনাদেরও শামিল করতে আসছে ‘বৈশাখী জলসা ১৪২৬’। সেই আয়োজনই করা হয়েছে স্টার জলসার তরফে। সেলেব সেলেবে আড্ডা, নাচ-গানে জমে যাবে মঞ্চ। বৈশাখী আড্ডা মানেই গহীন হৃদয় থেকে বাঙালি সংস্কৃতিকে চাগিয়ে তোলা। দেখা যাবে একাধিক টেলি তারকাদের জমজমাট পারফরম্যান্স। কবিতাপাঠে থাকছেন ব্রততী বন্দ্যোপাধ্যায়। থাকছে ব্রততীর কবিতায় পল্লবী শর্মার নাচ।

‘এসো হে বৈশাখ’ গানে ধারাবাহিকের জনপ্রিয় মুখ সন্দীপ্তার নাচ এবং সঙ্গে বঙ্গ-সংস্কৃতির গর্ব পুরুলিয়ার ছৌ নাচের যৌথ পারফরম্যান্স দেখা যাবে। এই পারফরম্যান্স দিয়েই উদ্বোধন হবে ‘বৈশাখী জলসা ১৪২৬’। ‘শুকনো পাতার নূপুর পায়ে’ এবং ‘আমরা নূতন যৌবনেরই দূত’ গানে দেখা যাবে স্টার জলসার ‘এবার জমবে মজা’র খুদেদের নাচ করতে। থাকছে সানি এবং মধুমিতার ফিউশন নাচ। সঙ্গে স্বস্তিকা এবং রুদ্রজিতের নাচও থাকছে উপরি পাওনা হিসেবে।

[আরও পড়ুন: বন্ধ হতে পারে আপনার প্রিয় এই ধারাবাহিকগুলি! জানেন কেন?]

গানের দলেও রয়েছেন খ্যাতনামা শিল্পীরা। শহর-এর অনিন্দ্য, ক্যাকটাস-এর সিধু এবং চন্দ্রবিন্দুর উপলরা গান গাইবেন একমঞ্চে। এছাড়াও কার্তিক দাস বাউল, পটা, গৌরব দাসের গলায় গান শোনা যাবে। জলসা গানের আড্ডায় থাকছেন ইমন, শোভন, সৌম্য এবং চন্দ্রিকার মতো একঝাঁক তারকা। পুরনোর সঙ্গে নতুনত্বের মিশেলে জমে উঠবে ‘বৈশাখী জলসা ১৪২৬’-এর মঞ্চ। সিধু, উপল, অনিন্দ্য, ইমন-শোভন, কার্তিক-পটার মতো একঝাঁক তারকারা শামিল জলসা আড্ডায়। গানে গানে শ্রদ্ধা জানানো হবে প্রিয় পঞ্চমদাকে। আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরই শামিল হতে পারবেন সান্ধ্যকালীন জলসার আড্ডায়। টিভির পর্দায় আজ চোখ রাখুন সন্ধে ছ’টায়।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement