১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অসমের বন্যায় অর্থসাহায্য দেবলীনার, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিলেন ৭৩ হাজার টাকা

Published by: Bishakha Pal |    Posted: May 28, 2020 9:55 am|    Updated: May 28, 2020 9:55 am

Devoleena Bhattacharjee donates money for flood-affected in Assam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মধ্যেই একের পর এক প্রাকৃতিক দুর্যোগের শিকার হচ্ছে ভারত। পশ্চিমবঙ্গে আমফান, উত্তরাখণ্ডে দাবানল আর অসমে দেখা দিয়েছে বন্যা। হড়পা বানের ফলে অসমের এই বন্যায় ঘরছাড়া হয়েছেন ১০ হাজারেরও বেশি মানুষ। এই পরিস্থিতিতে তাঁদের পাশে দাঁড়ালেন বলিউডের বাঙালি অভিনেত্রী ও অসমের মেয়ে দেবলীনা ভট্টাচার্য। রাজ্যের ত্রাণ তহবিলে ৭৩ হাজার টাকা দিয়েছেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে এই খবর। যদিও দেবলীনা কিন্তু তা প্রকাশ করেননি। এক অনুরাগী স্ক্রিনশট দিয়ে জানিয়েছেন অসমের বন্যার্তদের জন্য আর্থিক সাহায্য করেছেন দেবলীনা। এই খবর প্রকাশ্যে আসার পর অভিনেত্রী বলেন, “অসমের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭৩ হাজার টাকা দিলাম। আমি আশা করি আরও অনেক মানুষ এই পরিস্থিতিতে সরকারকে সাহায্য করতে এগিয়ে আসবেন। আমার মা সবসময় আমাকে শিখিয়েছেন কীভাবে আমি তাঁর দেখাশোনা করব। ঠিক একইভাবে আমার অসম, আমার ভারতকেও আমি দেখব। এরাও তো আমার মায়ের মতো। আমার রাজ্যের লোকেরা প্রাকৃতিক দুর্যোগের কারণে যে কষ্ট সহ্য করছেন, তা যদি আমি ভাগ করে নিতে পারতাম, ভাল লাগত। কিন্তু আমি এটুকুই করতে পারি। আশা করি এর ফলে তাঁরা উপকৃত হবেন।”

[ আরও পড়ুন: বাংলায় সম্প্রচারিত হবে রামানন্দ সাগরের ‘রামায়ণ’, সৌজন্যে স্টার জলসা ]

প্রশাসন সূত্রে খবর, শনিবার থেকে তুমুল বৃষ্টি হচ্ছে গোটা অসমে, এর ফলে লখিমপুর, শোণিতপুর, দরং ও গোয়ালপাড়া জেলার ৪৬টি গ্রাম প্রভাবিত হয়েছে। বাড়িঘর হারিয়ে ক্ষতির সম্মুখীন হয়েছেন ১০ হাজার ৮০১ জন। ইতিমধ্যে, সমস্ত জেলাশাসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ত্রাণ শিবির-সহ ক্ষতিগ্রস্তদের খাবার ও পানীয় জল জোগান দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়াল। তিনি আশঙ্কা প্রকাশ করেছেন, বন্যার মতো প্রাকৃতিক বিপর্যয়ে করোনা সংক্রমণ আরও বাড়বে। কারণ ত্রাণ বিলি করার সময় বা দুর্গতদের পাশে দাঁড়ানোর সময় সব ক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হচ্ছে না। পাশাপাশি, নিজের বাড়িতে বা সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে যাঁরা রয়েছেন, তাঁদের সমস্ত বিধিনিষেধ মেনে চলার আরজি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এর অন্যথা হলে দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে সরকার বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

[ আরও পড়ুন: দর্শকদের মনে দাগ কাটতে পারল ‘বেতাল’? ওয়েব সিরিজ নিয়ে চুলচেরা বিশ্লেষণ নেটদুনিয়ায় ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে