BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চ্যানেলের টিআরপি’র কথা ভেবেই মহালয়ায় মিমিকে নেওয়া! বিতর্কে জল ঢাললেন কমলেশ্বর

Published by: Sandipta Bhanja |    Posted: August 26, 2020 5:22 pm|    Updated: September 1, 2020 5:38 pm

Kamaleswar Mukherjee talks on Mimi's casting as Durga, Mahalaya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই দুগারূপী ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় মারাত্মক ট্রোলড হয়েছিলেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। টিভির পর্দায় মহিষাসুরমর্দিনীরূপে কেমন লাগবে নায়িকাকে? আদৌ কি মিমিকে মানাবে দুর্গার ভূমিকায়? অনেকেই সন্দিহান এই বিষয়ে। কেউ বা আবার নেটদুনিয়াতেই কটাক্ষ করে সাফ জানিয়ে দিয়েছেন যে, মহিষাসুরমর্দিনীর অবতারে মিমি বেমানান। এবার যাবতীয় জল্পনার সংশ্লিষ্ট বিষয়ে মুখ খুললেন কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee)। জানালেন, কেন মিমি চক্রবর্তীকেই বেছে নেওয়া হয়েছে এই মা দুর্গার ভূমিকায়।

“দর্শকরা আসলে দুর্গার মধ্যে লার্জার দ্যান লাইফ কাউকে দেখতে চান। সেক্ষেত্রে রুপোলি পর্দার অভিনেতা, অভিনেত্রীদের সাধারণত এই পৌরাণিক চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছে। যেহেতু সেই অতিবাস্তব জীবনের প্রত্যাশাকে তুষ্ট করেন সেকারণেই নামকরা মুখ থাকলে সুবিধাই হয়। বর্তমান সময়ে টিআরপির কথা মাথায় রেখেই যে সিংহভাগ ক্ষেত্রে অভিনেতা-অভিনেত্রীদের নির্বাচন করা হয়, তাতে কোনও সন্দেহ নেই। দর্শক যা চাইছে, সেটার উপর ভিত্তি করেই টেলিভিশন চ্যানেল চলে। আর তা মাথায় রেখেই চরিত্র চিত্রায়ণ করা হয়। তবে কাস্টিংয়ের ক্ষেত্রে আমাদের নিজস্বও একটা আলাদা পছন্দ রয়েছে। সেক্ষেত্রে মহালয়ার জন্য আমি নিজে মিমির কথা বলেছিলাম”, বক্তব্য পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের। যিনি কিনা গতবছরও টেলিদর্শকদের জন্য মহালয়ার পরিচালনার দায়িত্বে ছিলেন।

[আরও পড়ুন: একগাল কাঁচা-পাকা দাড়ি, ভয়াল দৃষ্টি! দেখুন তো চিনতে পারছেন কিনা এই অভিনেতাকে?]

‘অকাল বোধন’, সম্পূর্ণ নতুন একটা চিত্রনাট্য। যেখানে নাচ ও অভিনয়ের থেকেও বেশি প্রাধান্য পেয়েছে গল্প বলা। জানিয়েছেন খোদ পরিচালক। এর পাশাপাশি, সাংসদ-অভিনেত্রীর চূড়ান্ত পেশাদারিত্বের জন্য তাঁর প্রশংসায় পঞ্চমুখ খোদ পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

প্রসঙ্গত, এর আগে মহামায়ারূপে টেলিপর্দায় ধরা দিয়েছেন দেবশ্রী রায়, ইন্দ্রাণী হালদার, কোয়েল মল্লিক, শ্রাবন্তী চট্টোপাধ্যায় এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো অভিনেত্রীরাও। তবে তাঁদের হাত ধরে মহালয়াকে নতুন মোড়কে দেখলেও সংযুক্তা বন্দ্যোপাধ্যায়ের মতো ধ্রুপদী নাচে পটিয়সী একজন শিল্পীই মা দুর্গার ভূমিকায় আপামর দর্শকদের কাছে প্রথম পছন্দ। আজও তা বদলায়নি। ওদিকে দর্শক টানতে চ্যানেলগুলির দ্বৈরথ। তাই বর্তমানে সিনে-স্টারদের দুর্গার ভূমিকায় কাস্ট করা হয়। আর সেই কারণেই এবার মিমি চক্রবর্তীর উপর আস্থা রেখেছেন স্টার জলসা। পরিচালক কমলেশ্বর নিজে সেই ইঙ্গিতই দিয়েছেন। তাঁর কথায়, অতীতে শ্রাবন্তী, শুভশ্রী, কোয়েলদের যে ভাবনা নিয়ে কাস্ট করা হয়েছিল, মিমিকে কাস্টিংয়ের ক্ষেত্রেও সেই একই কথা মাথায় রাখা হয়েছে।

[আরও পড়ুন: NEET ও JEE স্থগিত রাখা হোক, পড়ুয়াদের হয়ে এবার সরকারের কাছে আবেদন সোনু সুদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে