২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সহ্য হচ্ছে না ‘ঝিনুক’কে! নেটদুনিয়ায় দর্শকের কদর্য মন্তব্যে বিরক্ত প্রমিতা সাইবার সেলের দ্বারস্থ

Published by: Sandipta Bhanja |    Posted: July 24, 2020 7:20 pm|    Updated: July 24, 2020 7:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুয়েক আগেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় সরব হয়েছিলেন নারীদের সাইবার বুলিংয়ের শিকার হওয়া নিয়ে। একটি পিটিশন সাইন করার আরজিও জানিয়েছিলেন তিনি। এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল বাংলা টেলিভিশনের জনপ্রিয় মুখ প্রমিতা চক্রবর্তীর সঙ্গে। যিনি কিনা বর্তমানে ‘এখানে আকাশ নীল’ সিরিয়ালে ঝিনুক চরিত্রটিতে অভিনয় করছেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে অভিনেত্রী সাইবার সেলের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

লকডাউনের পর সদ্য শুরু হয়েছে ‘এখানে আকাশ নীল’। ধারাবাহিকের গল্প এখন বইছে অন্য খাতে। উজান-হিয়ার দূরত্বের ফাঁক গলে ঝিনুক এখন অনেক আপনজন। কিন্তু আদতেও কি দর্শকদের আপনজন হতে পেরেছেন? সোশ্যাল মিডিয়ার উত্তপ্ত বাক্য বিনিময়ের দিকে চোখ রাখলেই তা ঠাহর করতে পারবেন! কারণ, দর্শকরা তো খুঁজছেন হিয়াকে। তাঁরা মোটেই উজান-ঝিনুকের বিয়ে মেনে নিতে পারছেন না। বরং টেলিদর্শকদের কাছে উজান-হিয়ার দুষ্টু-মিষ্টি সম্পর্কটাই প্রিয়। কিন্তু সেই ঝাল মেটাতে গিয়ে এ কী করলেন তাঁরা? দেখলে, সভ্য সমাজের যে কেউ অবাক হবেন।

উজান-হিয়ার দূরত্বের জন্য ঝিনুকের উপর তাদের যত রাগ, সব গিয়ে ভিড় করেছে ঝিনুক ওরফে অভিনেত্রী প্রমিতা চক্রবর্তীর সোশ্যাল মিডিয়ার পাতায়। যত অশালীন, কদর্য মন্তব্য প্রমিতাকে ঘিরে। “নির্লজ্জ, পয়সার জন্যই এটা করছেন..” এমন অজস্র মন্তব্য ধেয়ে আসছে প্রতি মুহূর্তে প্রমিতার দিকে।

[আরও পড়ুন: বৃদ্ধার লাঠি খেলাই অনুপ্রেরণা, মেয়েদের আত্মরক্ষার পাঠ দিতে ট্রেনিং স্কুল খুলছেন সোনু সুদ]

ধারাবাহিকে নায়িকার চরিত্র অপছন্দ হতেই পারে, কিন্তু তাই বলে তাঁর ব্যক্তিগত জীবনের প্রসঙ্গ টেনে নিয়ে আক্রমণ! কখনোই কাম্য নয়। কিন্তু কে শোনে কার কথা! ‘এখানে আকাশ নীল’-এর ঝিনুক চরিত্রটির জন্য অনর্গল অশ্রাব্য মন্তব্যবাণ ধেঁয়ে আসছে প্রমিতার দিকে। জল এতদূর গড়িয়েছে যে, একজন নারী হিসেবে তাঁরা চরিত্রকেও আতস কাঁচের তলায় ধরতে ছাড়ছেন না নেটজনতার একাংশ! গোটা ঘটনায় অপমানিত তো বটেই, তার সঙ্গে খানিক হতভম্বও বটে প্রমিতা।

অভিনেত্রীর কথায়, “ধারাবাহিকে নতুন চরিত্র দর্শকদের মেনে নিতে সময় লাগে, কিন্তু তাই বলে, কোনও মহিলাকে সোশ্যাল প্ল্যাটফর্মে এভাবে অশালীন মন্তব্য করবে?” সাইবার বুলিংয়ের দ্বারস্থ হয়ে মানসিকভাবে বিধ্বস্তও হয়ে পড়েছিলেন প্রমিতা। তাই এবার সাইবার সেলে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: ‘আমার হাত ধরে ঘুমোতেন, বিশ্বাসই হচ্ছে না মা নেই’, অমলাশংকরের প্রয়াণে শোকস্তব্ধ মমতাশংকর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement