১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রণবীর নয়, ‘সঞ্জু’র চরিত্রে বলিউডের এই নায়ককেই পছন্দ ছিল প্রযোজকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2018 8:51 pm|    Updated: June 21, 2018 8:51 pm

Vidhu Vinod Chopra wanted Ranveer for ‘Sanju’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ঝলক থেকেই ‘সঞ্জু’কে পর্দায় বিশ্বাসযোগ্য করে তুলেছেন। তুলনা কোনও না কোনও দিক থেকে আসবেই। এটা রণবীর কাপুর ভালই জানতেন। তাই নিজেকে সঁপে দিয়েছিলেন সঞ্জয় দত্তের জীবনকে পর্দায় ফুটিয়ে তুলতে। এই রণবীরকেই সঞ্জয় দত্তের চরিত্রে চাননি প্রযোজক বিধুবিনোদ চোপড়া। তিনি চেয়েছিলেন বলিউডের অন্য এক নায়ককে। যাঁর স্বভাব অনেক ক্ষেত্রেই সঞ্জুর সঙ্গে মিলে যায়।

[মেসির জন্য গলা ফাটাতে রাশিয়ায় প্রসেনজিৎ, সঙ্গী কে জানেন?]

স্বভাবে চঞ্চল। বিন্দাস হয়ে বাঁচেন। অথচ কাজের ক্ষেত্রে ভীষণ সিরিয়াস। যে কোনও চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তোলেন পর্দায়। এমন নায়কই পছন্দ ছিল প্রযোজকের। তাই রণবীর কাপুর নয় সঞ্জয় দত্তের চরিত্রে রণবীর সিং ছিলেন প্রযোজক বিধুবিনোদ চোপড়ার প্রথম পছন্দ। এবং রণবীরকে এই চরিত্রে নেবেন বলে ঠিকও করে নিয়েছিলেন তিনি। কিন্তু পরিচালক রাজকুমার হিরানি প্রথম থেকেই রণবীরের পক্ষে ছিলেন। তিনি ঠিকই করে নিয়েছিলেন, পর্দায় ‘সঞ্জু’ রণবীরই হবেন। ইচ্ছে না থাকলেও পরিচালকের কথায় রাজি হতে হয় বিধুকে। কিন্তু শুটিং শুরু হওয়ার পর তিনি মুগ্ধ হয়ে যান। তখন রাজকুমারের দূরদর্শিতার তারিফ না করে পারেননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রযোজক জানান, সঞ্জয় দত্তের জীবনকাহিনি নিয়ে ছবি তৈরি করতেও আগ্রহী ছিলেন না তিনি। বরং রাজকুমার হিরানিকে তিনি নিজের জীবন নিয়ে ছবি তৈরি করার পরামর্শ দিয়েছিলেন। কীভাবে তিনি কাশ্মীর থেকে এসে বলিউডে নিজের পরিচিতি গড়ে তুলেছিলেন। তাই পর্দায় ফুটিয়ে তোলার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু সঞ্জুর চিত্রনাট্য লিখে এনে যখন রাজকুমার তা শোনাতে শুরু করেন। অবাক হয়ে গিয়েছিলেন প্রযোজক। কারও জীবনে এমন চড়াই-উতরাই থাকতে পারে? এই প্রশ্নই তাঁর মনে জেগেছিল। অবিলম্বে ছবি তৈরি করার কথা বলেছিলেন তিনি। ইতিমধ্যেই প্রায় চার কোটি মানুষ ইউটিউবে ছবির ট্রেলার দেখে ফেলেছেন। এবার প্রেক্ষাগৃহে সিনেমা আসার অপেক্ষা।

[যোগ দিবসে ফিট থাকার মন্ত্র দিলেন বলিউড তারকারা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে