৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘মমতার 3T’ বনাম ‘মোদির 3B’ ফর্মুলা, বঙ্গের ভোটযুদ্ধে নয়া সমীকরণ অমিত শাহর

Published by: Sucheta Sengupta |    Posted: April 2, 2021 1:02 pm|    Updated: April 2, 2021 1:54 pm

WB Assembly Election 2021: Amit Shah compares Mamata's '3B' Vs Modi's '3T' formula to run administration |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইভোল্টেজ নন্দীগ্রামে ভোট শেষ। আর সেখান থেকেই ‘মমতা বিদায়’-এর ঘণ্টা বাজল বলে মনে করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বললেন, ”২ মে দিদি যাচ্ছেন, উত্তরবঙ্গে উন্নয়ন আসছে।” শুক্রবার কোচবিহারের (Cooh Behar)শীতলকুচির জনসভা থেকে কর্মী, সমর্থকদের চাঙ্গা করতে এমনই ভোকাল টনিক দিলেন তিনি। বঙ্গের ভোটযুদ্ধে তৃতীয় দফার আগে নতুন সমীকরণ প্রকাশ্যে আনলেন তিনি। বললেন ‘মমতার 3T’ এবং ‘মোদির 3B’ ফর্মুলার কথা। আরও একাধিক বিষয়ে তৃণমূল সরকারকে তোপ দেগে ভোটের প্রচার সারলেন শাহ।এদিন উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে আরও ৩ জায়গায় জনসভা করার কথা তাঁর।

”বিকাশ, বিশ্বাস, বাণিজ্য – মোদি সরকার চলে এই 3B ফর্মুলায়। আর মমতা সরকার চালান 3T ফর্মুলায় – তোলাবাজি, তানাশাহি, তুষ্টিকরণ।” কোচবিহারের শীতলকুচির সভায় এভাবেই ‘মমতার 3T’ এবং ‘মোদির 3B’র মধ্যে লড়াইয়ের সূচনা করে দিয়ে গেলেন অমিত শাহ। আর এই সূত্রেই তাঁর আবেদন, ”উত্তরবঙ্গে একটা ভোটও তৃণমূলকে নয়, বিজেপিকে দিন। তৃণমূল ক্ষমতায় এলে অনুপ্রবেশের সমস্যা থাকবে, বিজেপিই একমাত্র সেই সমস্যা রুখতে সক্ষম।” উত্তরবঙ্গের উন্নয়নে প্রতি বছর ২ হাজার কোটি টাকা করে অর্থসাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ। রাজবংশী সম্প্রদায়ের সমর্থন পেতে ঠাকুর পঞ্চানন বর্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে কয়েকটি প্রকল্পের প্রতিশ্রুতি দিয়েছেন। 

[আরও পড়ুন: ভোট পরবর্তী নন্দীগ্রামে সম্প্রীতি নষ্টের আশঙ্কা, কমিশনকে চিঠি দিব্যেন্দু অধিকারীর]

রাজ্যে দু’দফায় মোট ৬০ আসনে ভোট হয়েছে এখনও পর্যন্ত। তার মধ্যে ৫০ টি আসনই বিজেপি দখল করবে বলে শীতলকুচির সভায় দাবি করলেন শাহ। আর এই হিসেবেই অন্তত ২০০টি আসনে জিতে বঙ্গ দখল করবে বিজেপি, এমনই মনে করেন তিনি। বৃহস্পতিবার নন্দীগ্রামে ভোটের দিন জয়নগর ও উলুবেড়িয়ার জনসভা থেকে প্রায় একই দাবি করে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শাহর গলাতেও সেই প্রতিধ্বনি। আসলে বঙ্গ জয়ে বিজেপির এবারের টার্গেট ২০০ আসন। আর সেই লক্ষ্যেই চলছে গেরুয়া শিবিরের যাবতীয় প্রচার, রণকৌশল।

[আরও পড়ুন: মীনাক্ষীর লড়াই থেকে শিক্ষা, জামুড়িয়ায় ‘জান কবুল’ লড়াইয়ে প্রস্তুতি সিপিএম প্রার্থী ঐশীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে