BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে ফের করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি, মৃতের সংখ্যা পেরল ২৩ হাজার

Published by: Subhajit Mandal |    Posted: July 13, 2020 9:40 am|    Updated: July 13, 2020 9:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাদ মানছে না করোনা। রবিবারের পর সোমবারও রেকর্ড গড়ল নতুন আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ফের সাড়ে ২৮ হাজারের বেশি মানুষ নতুন করে COVID-19 আক্রান্ত হলেন। আরও উদ্বেগ বাড়িয়ে দেশে মৃত্যুর হারও ক্রমশ ঊর্ধ্বমুখী। ইতিমধ্যেই মোট মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছে ২৩ হাজারের গণ্ডি।

[আরও পড়ুন: আজই জেপি নাড্ডার সঙ্গে দেখা পাইলটের? সরকার পড়বে না, মাঝরাতে দাবি কংগ্রেসের]

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৮ হাজার ৭০১ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন। এদের মধ্যে ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৩ লক্ষ ১ হাজার ৬০৯ জন। অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় আড়াই লক্ষ বেশি। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে আছে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল। এর মধ্যে ব্রাজিলের তুলনায় ভারতের সংক্রমণের হার কিছুটা হলেও বেশি।

[আরও পড়ুন: ‘রাজস্থানে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে গেহলটের সরকার’, দাবি পাইলটের]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫০০ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৩ হাজার ১৭৪ জনে। ক্রমশ মৃত্যু হার বৃদ্ধি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ২০ লক্ষের কাছাকাছি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রায় প্রতিদিনই দু’লক্ষের বেশি মানুষের নতুন করে করোনা পরীক্ষা করা হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement