BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

উত্তরপ্রদেশ থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার শিকার, মৃত ৩ পরিযায়ী শ্রমিক-সহ এক শিশু

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 13, 2020 5:39 pm|    Updated: May 13, 2020 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি ফিরতে গিয়ে দুর্ঘটনায় মৃত ৩ পরিযায়ী শ্রমিক-সহ এক শিশু। ভিন রাজ্য থেকে বাড়ি ফিরছিলেন তাঁরা। গাড়িতে থাকা বাকি ৪৩ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

অধরাই থেকে গেল বাড়ি ফেরার স্বপ্ন। পথেই নিভে গেল জীবনের শেষ আশা। আহমেদাবাদ থেকে ৫৪ জন পরিযায়ী শ্রমিকদের উত্তরপ্রদেশের বলরামপুরে নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে একটি ট্রাক। কানপুর-ঝাঁসি জাতীয় সড়ক দিয়ে ফেরার পথে লালপুরের কাছে দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থলেই মারা যান ৩ পরিযায়ী শ্রমিক-সহ এক শিশু। কানপুর দেহাটের পুলিশ আধিকারিক অনুরাগ ভটস জানান, “মৃত পরিযায়ী শ্রমিকদের পরিচয় জানা সম্ভব হয়েছে। রোহিত, হীরামন ও সুমাইয়া সকলেই উত্তরপ্রদেশের বলরামপুরের বাসিন্দা।” আহতদের মধ্যে ৮ জনের আবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। তাদের নিকটবর্তী হাসপাতাল থেকে কানপুরের লালা লাজপত রাই হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। চিত্রকূট থেকে সাইকেলে উত্তরপ্রদেশে ফেরার পথে ট্রাকের ধাক্কায় মারা যান আরও শ্রমিক। তবে এখানেই শেষ নয়, সাহারানপুরের বাসিন্দা চল্লিশোর্ধ্ব মোহনও বাড়ি ফেরার পথে ট্রাকের ধাক্কায় মারা যান। মোহনের সঙ্গে ছিলেন আরও ৩ পরিযায়ী শ্রমিক। রাস্তার ধারে বিশ্রাম নেওয়ার সময় ট্রাকের চাকায় পিষ্ট হন তাঁরা। তাদের সকলকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মোহন মারা যান। তবে বাকি ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। গাড়ি দুর্ঘটনায় শ্রমিকদের মৃত্যুর খবর পেয়ে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দুর্ঘটনার পর গ্রেপ্তার করা হয়েছে ট্রাক চালককে।

[আরও পড়ুন:‘৬ বছর ধরে আত্মনির্ভর ভারতের জন্যই টাকা জমাচ্ছিলেন’, মোদিকে কটাক্ষ অনুরাগের]

কেন্দ্র ও রাজ্য সরকারের বারংবার নিষেধ সত্ত্বেও ট্রাকে বা সাইকেল চালিয়ে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ হারাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের জন্য শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হলেও ভিন পথে বাড়ি ফিরছেন তারা। ফলে অকালেই তারা হারিয়ে যাচ্ছেন তারাদের মাঝে।

[আরও পড়ুন:নেই করোনার আতঙ্ক, পর্যটকদের স্বাগত জানাতে তৈরি গোয়া, জানালেন মুখ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement