BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওরা ডাইনি! মহিলাদের লোহার গরম রড দিয়ে মার, খাওয়ানো হল মল-মূত্র

Published by: Paramita Paul |    Posted: September 27, 2022 7:32 pm|    Updated: September 27, 2022 7:32 pm

4 assaulted over witchcraft in Jharkhand | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাদের জন্যই নাকি গ্রামে সমস্ত অমঙ্গল ঘটছে। গ্রামের উপর নেমে আসছে রোগভোগের কালো ছায়া! তারা নাকি ডাইনি। এই অভিযোগ তুলে খুঁটির সঙ্গে বেঁধে একই পরিবারের চারজনের উপর অমানবিক অত্যাচার চালাল গ্রামবাসীরা। প্রথমে গরম লোহার রড দিয়ে তিন মহিলা-সহ চারজনকে মারধর করা হয়। পরে শারীরিক বর্জ্য-মল, মূত্র খেতে বাধ্য করা হল তাঁদের। শনিবার রাতে এমনই অমানবিক অত্যাচারের সাক্ষী রইল ঝাড়খণ্ডের দুমকা এলাকার বাসিন্দারা।

কংগ্রেস ও জেএমএমশাসিত ঝাড়খণ্ডে (Jharkhand) এই ঘটনায় ইতিমধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়েছে। এ প্রসঙ্গে দুমকার পুলিশ সুপার এ কে লাকরা জানান, “সম্পত্তি নিয়ে গোলমাল কিংবা গ্রামের কোনও বাসিন্দা অসুস্থ হয়ে পড়ায় সেই দায় এই পরিবারের উপর চাপিয়ে অত্যাচার চালানো হয়েছে। তবে এই বর্বরোচিত হামলার প্রকৃত কারণ এখনও অজানা।”

[আরও পড়ুন: সাময়িক স্বস্তি মানিক ভট্টাচার্যের। বুধবার পর্যন্ত গ্রেপ্তারিতে ‘রক্ষাকবচ’ দিল সুপ্রিম কোর্ট]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুমকা জেলার অশ্বিরী গ্রামের এক কিশোর অসুস্থ হয়ে পড়ে। গ্রামবাসীদের ধারনা হয় ওই গ্রামেরই এক পরিবারের চার সদস্য কালোজাদু করছে। তাদের জন্যই গ্রামের কিশোর অসুস্থ হয়ে পড়ছে। তাই শনিবার রাতে গ্রামের রাস্তায় এক খুঁটিতে বেঁধে ফেলা হয় তিন মহিলা-সহ চারজনকে। তারপর চলে বেধড়ক মারধর। এমনকী, মল-মূত্র খেতে বাধ্য করা হয়।

খবর পেয়ে ছুটে আসে স্থানীয় পুলিশ কর্তারা। চারজনকে উদ্ধার করে। তাদের বয়ান রেকর্ড করে চলছে তদন্ত। ইতিমধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদিন অসুস্থ অবস্থায় চারজনকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের দেওঘর হাসপাতালে ভরতি করা হয়। 

[আরও পড়ুন: ‘সুব্রতদার মুখটা বারবার ভেসে উঠছে’, একডালিয়ার পুজো উদ্বোধনে আবেগপ্রবন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে