BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সুব্রতদার মুখটা বারবার ভেসে উঠছে’, একডালিয়ার পুজো উদ্বোধনে আবেগপ্রবণ মমতা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 27, 2022 6:47 pm|    Updated: September 28, 2022 12:33 pm

Mamata Banerjee inaugurates ekdalia Evergreen Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁর কাঁধে থাকত গোটা পুজোর দায়িত্ব, এবার প্রথমবার একডালিয়া এভারগ্রিনের পুজোয় নেই সুব্রত মুখোপাধ্যায়। মঙ্গলবার পুজো উদ্বোধনে গিয়ে দীর্ঘদিনের সহযোদ্ধা, প্রয়াত মন্ত্রীকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “সুব্রতদার মুখটা বারবার ভেসে উঠছে।”

অন্যবছরের তুলনায় অনেক আগেই এবার বাংলায় দুর্গাপুজোর (Durga Puja 2022) সূচনা হয়ে গিয়েছে। মহালয়ার (Mahalaya) আগেই পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন তিনি। মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রী যান একডালিয়া এভারগ্রিনে। পুজো উদ্বোধন করে প্রতিমাকে শাড়ি অর্পণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের স্ত্রী ও ফিরহাদ হাকিম (Firhad Hakim)। পুজো প্রাঙ্গন থেকেই প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণা করেন তিনি। বলেন, “সুব্রতদার মুখটা বারবার ভেসে উঠছে।” এদিন সিংহী পার্ক, বালিগঞ্জ কালচারাল, মুদিয়ালি-সহ বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন মমতা।

[আরও পড়ুন: পুজো উদ্বোধনে ডগ স্কোয়াডের চার সদস্য, পোষ্যকে নিয়ে আপনিও ঘুরে আসুন কলকাতার এই পোষ্যবান্ধব মণ্ডপে]

Ekdalia Evergreen will organize Durga Puja in memory of Subrata Mukherjee
ছবি: ফাইল

প্রসঙ্গত, ১৯৭১ সাল থেকে একডালিয়া এভারগ্রিন ক্লাবের সঙ্গে যুক্ত সুব্রত মুখোপাধ্যায়। তিনি ওই ক্লাবের প্রেসিডেন্ট ছিলেন। দুর্গাপুজোর যাবতীয় দায়দায়িত্ব সামলাতেন নিজেই। তিনি বলতেন, ”আমরা সনাতনী পুজো করি। আমাদের সাবেকী প্রতিমা। যাঁরা ‘থিমের পুজো’ করেন, সেটা পুজো নয়। ওটা উৎসব। আমাদেরটা হল দুর্গাপুজো। এটাই পার্থক্য। কর্পোরেট হাউসগুলো যেমন যেমন চায়, তারা তেমন পুজো করে। মা দুর্গাকে নিয়ে পুজো না করে যা ইচ্ছে তাই করা যায় না। মা যেমন আশীর্বাদ করেন, তেমনই ছেলেখেলা করলে রেগেও যান।” বরাবরই পুজো নিয়ে মেতে থাকতেন সুব্রতবাবু। বছর ঘুরে মা এবারও এসেছেন ঘরে। কিন্তু এবার তাঁর আয়োজনে নেই সুব্রত মুখোপাধ্যায়। এত আনন্দের মাঝেও স্থানীয় বাসিন্দা, উদ্যোক্তা প্রত্যেকেই মিস করছেন প্রিয় সুব্রতদাকে। উদ্যোক্তাদের কথায়, “আমাদের সবটা জুড়ে রয়েছেন সুব্রতদা।”

[আরও পড়ুন: পুজোর উদ্বোধনে গিয়ে তুলি ধরলেন মুখ্যমন্ত্রী, বালিগঞ্জ ২১ পল্লির মণ্ডপে ফুটল লাল ফুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে