BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজো উদ্বোধনে ডগ স্কোয়াডের চার সদস্য, পোষ্যকে নিয়ে আপনিও ঘুরে আসুন কলকাতার এই পোষ্যবান্ধব মণ্ডপে

Published by: Tiyasha Sarkar |    Posted: September 27, 2022 2:24 pm|    Updated: September 27, 2022 2:29 pm

Kolkata Puja committee made pet friendly puja pandal, dog squad inaugurated | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: এখানে মা দুর্গার (Durga Puja) পায়ের তলায় অসুর নেই। রয়েছে দু’টি কুকুরের মূর্তি। তারা উমার আশীর্বাদ প্রার্থী। কলকাতার একমাত্র পোষ‌্য বান্ধব দুর্গাপুজোয় কুকুরের মূর্তি প্রাধান‌্য পেয়েছে। আর ওই পুজো উদ্বোধনে মলি, ক‌্যামফররাই ছিল প্রধান অতিথির আসনে।

মলি, ক্যামফাররা সবাই কলকাতা পুলিশের ডগ স্কোয়াডের সদস‌্য। পুজোর আগে বেশিরভাগ মণ্ডপ উদ্বোধনে ভিভিআইপিরা। তাই পুলিশ সারমেয়দেরও যেন নাওয়া খাওয়ার সময় নেই। বম্ব স্কোয়াডের সদস‌্যদের সঙ্গে পাল্লা দিয়ে তারাও যাচ্ছে এক থেকে অন‌্য মণ্ডপে। সারা মণ্ডপ ও তার আশপাশ শুঁকে সন্দেহজনক বস্তুর খোঁজ চালাচ্ছে। লালবাজারের সূত্র জানিয়েছে, এর মধ্যেই বিধান সরণি অ‌্যাটলাস ক্লাবের পুজো উদ্যোক্তারা কলকাতা পুলিশকে জানান যে, কলকাতার একমাত্র পোষ‌্য বান্ধব মণ্ডপে পুজোর উদ্বোধনে তাঁরা প্রধান অতিথি হিসাবে চান কলকাতা পুলিশের সারমেয়দেরই।

[আরও পড়ুন: পুজোয় জাতীয় সড়কের নিরাপত্তায় জোর হাই কোর্টের, দুর্ঘটনা রুখতে পুলিশকে সতর্কতার নির্দেশ]

এর আগে এমন উদ্যোগ নেয়নি আর কোনও পুজো কমিটি। তাই তাঁদের অনুরোধ আর ফেলতে পারেননি লালবাজারের গোয়েন্দাকর্তারা। তাঁদের অনুমতি নিয়েই রবিবার মহালয়ার (Mahalaya) দিনই ডিউটি শেষ করার পর ডগ স্কোয়াডের দুই ল‌্যাবরাডর মলি, ক‌্যামফর ও দুই জার্মান শেফার্ড লিজা ও ডিঙ্কাকে নিয়ে মণ্ডপে হাজির হন তাদের হ‌্যান্ডলাররা। তাদের ঘিরে তখন পুজো উদ্যোক্তাদের ভিড়। পুলিশের এই সদস‌্যদের ঘিরে ধরে কচিকাঁচারাও। প্রতিনিয়ত ডিউটির চাপের মধ্যে চার পুলিশ কুকুর সদস‌্য এই ভালবাসা পেয়েও আপ্লুত। আকার ইঙ্গিতে তারাও যে খুব খুশি তা বুঝিয়ে দেয়।

বিধান সরণি অ‌্যাটলাস ক্লাবের পুজো উদ্যোক্তারা বারবার আমজনতার উদ্দেশ্যে জানিয়েছেন, তাঁরা যেন পোষ‌্যদের নিয়ে হাজির হন পুজো মণ্ডপে। সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। ফলে অনেকেই ইতিমধ্যেই প্রিয় পোষ্যকে নিয়ে হাজির হয়েছেন মণ্ডপে। কেউ কেউ আবার প্ল্যান সেরে ফেলেছেন।

[আরও পড়ুন: ফরেনসিক ল্যাবে নিয়োগ মামলা: পুজোর আগেই শূন্যপদ পূরণ হোক, স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ হাই কোর্টে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে