BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

ওড়িশার কান্দামালে নিরাপত্তারক্ষীদের সঙ্গে রাতভর গুলির লড়াই, খতম ৪ মাওবাদী

Published by: Soumya Mukherjee |    Posted: July 5, 2020 1:27 pm|    Updated: July 5, 2020 1:35 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে রাতভর গুলির লড়াই চালানোর পর খতম হল চার মাওবাদী। ঘটনাটি ঘটেছে কান্দামাল (Kandhamal) জেলার টুমুদিবাঁধ এলাকার নিকটবর্তী সিরলা ফরেস্টে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে টুমুদিবাঁধের নিকটবর্তী সিরলা ফরেস্ট এলাকায় কিছু মাওবাদী (Maoist) লুকিয়ে রয়েছে বলে খবর পান নিরাপত্তারক্ষীরা। এরপরই ওড়িশা পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ, জেলা ভলেন্টিয়ারি ফোর্স ও স্পেশ্যাল কনস্টেবুলারি ইউনিটের যৌথবাহিনী ওই এলাকায় তল্লাশি চালাতে থাকে। সেসময় আচমকা জঙ্গলের আড়াল থেকে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে মাওবাদীরা। পালটা জবাব দেন যৌথবাহিনীর সদস্যরাও। রাতভর উভয়পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলে। এরপর রবিবার সকালে ঘটনাস্থল থেকে চার মাওবাদীর মৃতদেহ উদ্ধার করে যৌথবাহিনী। উদ্ধার হয় আগ্নেয়াস্ত্রও। তাদের বাকি সঙ্গীদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। গুলির লড়াইয়ের ফলে নিরাপত্তা বাহিনীর কোনও সদস্যের ক্ষয়ক্ষতি হয়নি।

[আরও পড়ুন: পুলওয়ামায় ফের সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলার চেষ্টা, বিস্ফোরণে জখম জওয়ান]

এপ্রসঙ্গে ওড়িশা পুলিশের আইজি (অপারেশন) অমিতাভ ঠাকুর বলেন, ‘ আমাদের কাছে চার মাওবাদীর খতম হওয়ার খবর এসেছে। আরও কিছু জঙ্গি জঙ্গলে লুকিয়ে রয়েছে বলে জানা গিয়েছে। তাদের ধরতে ঘটনাস্থলে আরও নিরাপত্তারক্ষী পাঠানো হয়েছে। আশা করছি খুব তাড়াতাড়ি ওই মাওবাদীদের পাকড়াও করা সম্ভব হবে।’

[আরও পড়ুন:প্রবল বর্ষণে বিপর্যস্ত ভারতের বিস্তীর্ণ অঞ্চল, উত্তরপ্রদেশ ও বিহারে বজ্রাঘাতে মৃত ৪৩]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement