BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে সন্ত্রাস দমনে বড় সাফল্য, ৪৮ ঘণ্টায় খতম চার জেহাদি

Published by: Paramita Paul |    Posted: October 20, 2020 4:32 pm|    Updated: October 20, 2020 4:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কাশ্মীরে জঙ্গী দমনে বড় সাফল্য পেল যৌথবাহিনী। ৪৮ ঘণ্টার মধ্যে চার জেহাদিকে নিকেশ করল তারা। পরপর দু’দিন এক জোড়া অভিযান চালায় বাহিনী। তাতেই মিলল সাফল্য। এখনও গোটা এলাকা ঘিরে চলছে তল্লাশি অভিযান।

মঙ্গলবার সকালে পুলওয়ামায় এনকাউন্টার শুরু হয়। সূত্র মারফত খবর পেয়ে, পুলওয়ামায় হরকিপোরা এলাকায় হানা দিয়েছিল যৌথবাহিনী। ঘাঁটি ঘিরে ফেলে সন্ত্রাবাদিদের আত্মসমর্পন করতে নির্দেশ দেয় বাহিনীর সদস্যরা। কিন্তু তাতে কান দেয়নি তারা। বদলে এলোপাথারি গুলি ছুড়তে থাকে। পালটা জবাব দেয় জওয়ানরা। দীর্ঘক্ষণ গুলির লড়াইয়ে খতম হয় দুই জঙ্গী। উদ্ধার হয় আগ্নেয়াস্ত্রও। 

[আরও পড়ুন : কর্ণাটকে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, ইয়েদুরাপ্পাকে পদ থেকে সরানোর হুমকি দলীয় বিধায়কের]

অন্যদিকে সোমবার সন্ধেয় জাইনেপোরা এলাকায় এনকাউন্টার শুরু হয়েছিব। বেশ খানিকক্ষণ গুলির লড়াইয়ের পর সন্ধেয় এক সন্ত্রাসবাদি খতম হয়। এরপর গভীর রাতে অন্ধকার ও আবহাওয়ার জন্য খানিকক্ষণ বন্ধ ছিল এনকাউন্টার। ভোরের আলো ফুটতেই ফের গুলির লড়াই শুরু হয়। সেখানে আরও এক জঙ্গী খতম হয়। নিহত জঙ্গীদের কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র মিলেছে বলে খবর। 

প্রসঙ্গত, গত কয়েক মাসে কাশ্মীরে বিচ্ছিন্ন হামলা চালাচ্ছে জঙ্গীরা। কখনও তাঁদের টার্গেট স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মী তো কখনও টহলদারিরত জওয়ানরা। সোমবার সকালেও পুলওয়ামার কাছে নাকা চেকিং-এ ব্যস্ত জওয়ানদের লক্ষ্য করে এলোপাথারি গুলি ছোঁড়ে এক দুষ্কৃতী। একের পর এক এই ধরণের হামলা আতঙ্কিত এলাকাবাসী।

[আরও পড়ুন : আজ ফের জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর, জোর জল্পনা রাজনৈতিক মহলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement