১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জেহাদি নেটওয়ার্কে বড়সড় আঘাত, কাশ্মীরে নিহত লস্করের শীর্ষ কমান্ডার

Published by: Monishankar Choudhury |    Posted: June 29, 2021 8:22 am|    Updated: June 29, 2021 8:59 am

A Pakistani terrorist and top Lashkar-e-Taiba commander Abrar killed in Kashmir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপত্যকায় সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য। নিকেশ করা হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে। এমনটাই জানিয়েছে জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশ।

[আরও পড়ুন: অর্থনীতিকে চাঙ্গা করতে ফের আর্থিক প্যাকেজ ঘোষণা কেন্দ্রের, মিলবে স্বল্প সুদে ঋণ]

পুলিশ সূত্রে খবর, কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল  লস্কর কমান্ডার নাদিম আবরার। সোমবার শ্রীনগরের পারিমপোরা এলাকায় ওই জঙ্গিকে ঘিরে ফেলা হয় বলে খবর।তারপর সংঘর্ষে খতম হয় ওই জঙ্গি। এনকাউন্টারে নিহত হয়েছে এক পাকিস্তানি জঙ্গিও। এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান আইজিপি বিজয় কুমার। বিশ্লেষকদের মতে, সেনাবাহিনীর লাগাতার অভিযানে উপত্যকায় বিপাকে পড়েছে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠনগুলি। লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো সংগঠনগুলি পালটা হামলা চালিয়ে এবার সদস্যদের মনোবল কিছুটা চাঙ্গা করে তুলতে চাইছে। জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণ আসলে জেহাদিদের মরিয়াভাবকেই প্রকাশ করছে। এহেন সময়ে খোদ লস্কর কমান্ডার নিহত হওয়ায় সন্ত্রাসবাদীরা বড়সড় আঘাত পেয়েছে।

উল্লেখ্য, গত শনিবার রাতে জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। যদিও সেই ঘটনায় কারও মৃত্যু হয়নি। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের হামলা চালায় জঙ্গিরা। সন্ত্রাসবাদীদের গুলিতে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় শহিদ হন স্পেশ্যাল পুলিশ অফিসার (Special Police Officer)। নিহত হন তাঁর স্ত্রী এবং মেয়। ওই আধিকারিকের বাড়িতে ঢুকে জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালায় বলে জানা যায়।

[আরও পড়ুন: ফের জম্মু সেনা ঘাঁটির কাছে চক্কর কাটল Drone, হামলা এড়াতে গুলি বাহিনীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে