২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, মামলা দায়ের দিল্লি পুলিশের

Published by: Kishore Ghosh |    Posted: June 27, 2022 8:06 pm|    Updated: June 27, 2022 9:15 pm

A Rape case was registered against Sonia Gandhi's personal assistant | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: মারাত্মক অভিযোগে উঠল কংগ্রেসের (Congress) শীর্ষ নেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) আপ্ত সহায়কের বিরুদ্ধে। কংগ্রেস নেত্রীর আপ্ত সহায়ক পিপি মাধবনের (PP Mahdhaban) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন এক দলিত মহিলা। ইতিমধ্যে ওই অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রাজধানীতে। যদিও মাধবন তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর কথায়, “এটি সম্পূর্ণ ভিত্তিহীন এবং একটি ষড়যন্ত্র।”

স্বভাবতই এই ঘটনায় অস্বস্তিতে পড়লেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন দলনেত্রী সোনিয়া। জানা গিয়েছে, তাঁর আপ্তসহায়ক পি পি মাধবনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে দিল্লির উত্তমনগর থানায়। দলিত অভিযুক্তের বক্তব্য, তাঁর স্বামী কংগ্রেসের দপ্তরে হোর্ডিং লাগানোর কাজ করতেন। ২০২০ সালে তাঁর মৃত্যুর পর চাকরির খোঁজ করছিলেন তিনি। সেই সময়ই পান সোনিয়ার আপ্তসহায়কের ফোন নম্বর। যোগাযোগ করলে তাঁকে দেখা করার কথা বলেন মাধবন।

 [আরও পড়ুন: বিতর্কের মাঝেও অগ্নিপথ প্রকল্পে বায়ুসেনায় চারদিনেই জমা পড়ল ৯৪ হাজার আবেদনপত্র]

এরপর গাড়িতে করে মহিলাকে নিজের বাড়িতে নিয়ে যাওয়ার পথে চলতি বছরের জানুয়ারিতে উত্তমনগর মেট্রো স্টেশনের কাছে প্রথমে শ্লীলতাহানি করেন মাধবন। পরে বাড়িতে নিয়ে গিয়ে নিগৃহীতাকে বলেন, মাধবনের ডিভোর্স হয়ে গিয়েছে। তিনি ওই মহিলাকে বিয়ে করতে চান। অভিযোগ, এরপরই তাঁকে ধর্ষণ করেন তিনি।

 [আরও পড়ুন: দুই সহকর্মীকে খুন করে বেপাত্তা জওয়ান, পাঠানকোটের সেনা ছাউনিতে চাঞ্চল্য]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী মাধবন সেই মহিলাকে চেনার কথা স্বীকার করলেও উড়িয়ে দিয়েছেন যাবতীয় অভিযোগ। তিনি বলেন, “এটি সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ এবং একটি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।” সোনিয়া গান্ধী বা কংগ্রেসের তরফে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকে শমন পাঠিয়ে ছিল ইডি (ED)। এর মধ্যেই কোভিড আক্রান্ত হন তিনি। অসুস্থতার কারণে ইডির কাছে কয়েক সপ্তাহ সময় চান কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। সোনিয়ার (Sonia Gandhi) সেই আবেদন মঞ্জুর করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, তাঁকে চার সপ্তাহের ‘ছুটি’ দেওয়া হয়েছে। জুলাইয়ের তৃতীয় সপ্তাহের পরে ফের তলব করা হতে পারে বর্ষীয়ান নেত্রীকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে