BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টিভিতে কন্ডোমের বিজ্ঞাপন দেখানোর সময় বেঁধে দিচ্ছে কেন্দ্র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2017 9:57 am|    Updated: September 20, 2019 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত ৯টার প্রাইম টাইমে টিভিতে তখন জনপ্রিয় সিরিয়াল চলছে। ড্রয়িং রুমে ভরতি নানা বয়সের দর্শক। এই পরিস্থিতিতে বিরতিতে আচমকাই টিভিতে কন্ডোমের বিজ্ঞাপন শুরু হল। ঘরে উপস্থিত সকলের চোখেমুখেই ফুটে উঠল অস্বস্তি।

এই দৃশ্য আম ভারতীয়র ঘরে খুব একটা অপরিচিত নয়। জন্মনিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় পণ্যগুলির বিজ্ঞাপন টিভিতে লাগামহীন দেখানোর বিরুদ্ধে অ্যাডভার্ট স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া বা ASCI-এর কাছে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই কাউন্সিলের সুপারিশ, রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্তই এই জাতীয় বিজ্ঞাপনগুলি দেখানো যাবে। ইতিমধ্যেই এই সুপারিশ কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে পাঠানো হয়েছে। অপেক্ষা এখন চূড়ান্ত ছাড়পত্রের।

[‘বেবি ডল’-এর পর ‘বার্বি গার্ল’ অবতারে লাস্য ছড়ালেন সানি]

কাউন্সিল সরাসরি বেসরকারি টিভি চ্যানেলকে এই নির্দেশ দিতে পারে না। কারণ, ASCI একটি সুপারিশকারী কমিটি। তাই কেন্দ্রের কোর্টে বল ঠেলে দিয়েছে তারা। কাউন্সিলের বিশেষ সুপারিশ, সানি লিওনের মতো অভিনেত্রীরা যে শরীরী ভঙ্গিমায় নিরোধের বিজ্ঞাপনে অভিনয় করেন, তা যথেষ্ট দৃষ্টিকটু। বাড়ির সব বয়সের দর্শকদের কাছে কোনওমতেই তা গ্রহণযোগ্য হতে পারে না। এই অভিযোগ অবশ্য বেশ কিছু রাজনৈতিক দল ও নারীবাদী সংগঠনও করেছে। কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স সংগঠনের তরফে কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা মন্ত্রী রামবিলাস পাসওয়ানের কাছে ম্যানফোর্স ফার্মার ওই ‘অশ্লীল’ বিজ্ঞাপন বন্ধ করার আবেদন জানিয়েছে।

[জানেন, নেটদুনিয়ায় জনপ্রিয় হওয়ায় কী বিপদে পড়েছিলেন সানি লিওন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement