BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘নেপাল-শ্রীলঙ্কায় ছড়িয়ে পড়বে বিজেপি’, ফের বিতর্কিত মন্তব্য বিপ্লব দেবের

Published by: Monishankar Choudhury |    Posted: February 15, 2021 10:25 am|    Updated: February 15, 2021 10:25 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করে ফের শিরোনামে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Dev)। এবার তাঁর বক্তব্য, নেপাল ও শ্রীলঙ্কায় ছড়িয়ে পড়বে বিজেপি। এবং এই পরিকল্পনা নাকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মস্তিষ্কপ্রসূত।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৯০ জন, উদ্বেগ বাড়াল ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস]

শনিবার রাজধানী আগরতলায় দলের একটি সাংগঠনিক কর্মসূচিতে বক্তব্য রাখেন বিপ্লব দেব। সেখানে তিনি বলেন, “শুধু নিজেদের দেশে নয়। পড়শি রাষ্ট্রগুলিতে ছড়িয়ে পড়ার পরিকল্পনা রয়েছে দলের। নেপাল ও শ্রীলঙ্কায় সরকার গঠন করার নকশা তৈরি করেছে বিজেপি।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির চাণক্যর সাংগঠনিক ক্ষমতার প্রশংসা করে ত্রিপুরার (Tripura) মুখ্যমন্ত্রী বলেন, “স্টেট গেস্ট হাউসে ২০১৮ সালে আমরা আলোচনা করছিলাম। সেই সময় বিজেপির উত্তর-পূর্ব জোনের পর্যবেক্ষক অজয় জামওয়াল বলেছিলেন, অমিত শাহ বলেছেন দেশের সব রাজ্যে বিজেপি প্রতিষ্ঠা পেয়ে গিয়েছে। এবার নেপাল ও শ্রীলঙ্কায় দলের বিস্তার ঘটাতে হবে। সেখানে নির্বাচন জিতে সরকার গড়তে হবে।” বলে রাখা ভাল, বিপ্লব দেব যে সময়ের কথা বলছেন, তখন বিজেপির সর্বভারতীয় সভাপতি ছিলেন অমিত শাহ।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন বিপ্লব দেব। ২০১৮ সালে ত্রিপুরায় দীর্ঘ বাম শাসনের অবসান ঘটিয়ে মুখ্যমন্ত্রীর কুরসিতে বসার পর থেকেই তাঁর বেশ কয়েকটি মন্তব্য ঘিরে সমালোচনার শেষ নেই। কানাঘুষোয় শোনা যায়, তাঁর এহেন বেফাঁস কথাবার্তায় রীতিমতো ক্ষুব্ধ বিজেপি হাইকমান্ড। এবার অমিত শাহর (Amit Shah) নাম নিয়ে পড়শি রাষ্ট্রে সরকার গড়ার পরিকল্পনার গল্প শুনিয়ে ফের দলের শীর্ষ নেতৃত্বকে অস্বস্তিতে ফেলেছেন বলেই মনে করছেন বিশ্লেষকরা। এর আগে গতবছর জাঠদের নিয়ে অত্যন্ত অসংবেদনশীল একটি মন্তব্য করেছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য ছিল, হরিয়ানার জাঠদের চেহারা খুব ভাল, হৃষ্টপুষ্ট। কিন্তু বুদ্ধি কম। বাঙালির সঙ্গে ওরা বুদ্ধিতে পেরে ওঠে না। বুদ্ধিতে বাঙালিরা সবসময় এগিয়ে।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে মেক্সিকোকে সাহায্য ভারতের, বন্ধুত্ব অটুট রেখে পাঠানো হল কোভিশিল্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement