BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নাতনির মাথায় বিজেপির টুপি পরানোর চেষ্টা, অস্বস্তিতে অমিত শাহ

Published by: Soumya Mukherjee |    Posted: March 30, 2019 4:10 pm|    Updated: June 17, 2020 7:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিশুদের নিয়ে রাজনীতি করা বা রাজনীতির মধ্যে শিশুদের নিয়ে আসা অশোভনীয় বলেই মনে করা হয়। তার অন্যতম কারণ হয়তো রাজনৈতিক কূটকচালি তাদের বোধগম্য হয় না। ফলে কোন পরিস্থিতিতে দাঁড়িয়ে কী করা উচিত তা না বুঝেই অনেক সময় এমন আচরণ তারা করে ফেলে, যাতে মুখ পোড়ে তথাকথিত রাজনৈতিক বোদ্ধাদের! শিশুদের বালখিল্যতার জেরে পড়তে হয় চরম অস্বস্তির মুখে। শনিবার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিনে এমনই এক পরিস্থিতির মুখে পড়তে হল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে।

৩০ মার্চ ২০১৯, শনিবারের বারবেলার অনেক আগেই সাজ সাজ রব পড়ে গিয়েছিল গুজরাটের আমেদাবাদেগান্ধীনগর লোকসভা আসন থেকে লড়াই করার জন্য মনোনয়ন জমা দিতে আসছেন অমিত শাহ। ফলে সকাল থেকেই উত্তেজনা ক্রমশ বাড়ছিল। আসলে অটলবিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আডবানীর স্মৃতি বিজড়িত গান্ধীনগর আগাগোড়াই তারকা প্রার্থীদের জন্য পরিচিত। এবার বাজপেয়ী ও আডবানীর সেই জুতোয় পা গলাতে আসছেন কেন্দ্রের শাসকদলের দু’নম্বর নেতা! তাই প্রস্তুতি ছিল তুঙ্গে। অমিত শাহ আমেদাবাদ পৌঁছানোর পর দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় মিছিল থেকে ‘ম্যায় ভি চৌকিদার’ ও ‘মোদি হ্যায় তো মুমকিন হ্যায়’ স্লোগানও ওঠে।

[আরও পড়ুন- ভোট চাইতে ঘরে ঢুকবেন না, বিকাশরঞ্জনের বিরুদ্ধে গৃহস্থের দরজায় নোটিস]

কিন্তু তার মধ্যেই সুর কাটল বিজেপির সর্বভারতীয় সভাপতির একটি পদক্ষেপে। ঠাকুরদার জীবনের গুরুত্বপূর্ণ দিনের সাক্ষী থাকতে পারিবারের বাকি সদস্যদের সঙ্গে গোলাপি ও নীল রঙের ফ্রক আর মাথায় ম্যাচিং টুপি পড়ে ওই মিছিলে এসেছিলেন অমিত শাহের নাতনি। ভিড়ের মধ্যে তাকে দেখতে পেয়ে কোলে তুলে নেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তারপর তার গাল ধরে আদর করার ফাঁকে মাথায় থাকা নীল রঙের টুপিটি খুলে পরিয়ে দেন দলের প্রতীক আঁকা একটি গেরুয়া রঙের টুপি। বিষয়টি পছন্দ হয়নি বাচ্চা মেয়েটির।

[আরও পড়ুন- বদলায় খুশি পুলওয়ামা কাণ্ডে শহিদের পত্নী, ফের মোদিকে প্রধানমন্ত্রী চান বাবা]

অমিত শাহ তার গাল ও চিবুক ধরে আদর করে নিজেকে একজন দায়িত্ববান ঠাকুরদা হিসেবে সবার সামনে তুলে ধরার চেষ্টা করলেও মাথা থেকে পছন্দের টুপি সরিয়ে দেওয়ায় তখন সে বিরক্ত ! এই সময়ে তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, অমিত শাহ তার গাল ধরে আদর করার সময় নিজের মাথায় থাকা বিজেপির টুপিটি খুলে ফেলেছে সে। পরে নিজের পছন্দের নীল রঙের টুপিটি পড়ে ঠাকুরদা অমিত শাহের কোলে উঠে ক্যামেরার লেন্সের দিকে হাসিমুখে পোজ দিতেও দেখা যায় তাকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement