BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীর সীমান্তে আইইডি বিস্ফোরণে শহিদ ১ জওয়ান, আহত আরও ৭

Published by: Bishakha Pal |    Posted: May 22, 2019 1:12 pm|    Updated: May 22, 2019 1:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার ফলপ্রকাশের আগের দিন ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। কাশ্মীরের পুঞ্চ সেক্টরের মেন্ধরে নিয়ন্ত্রণ রেখায় আইইডি বিস্ফোরণ ঘটাল সন্ত্রাসবাদীরা। ঘটনায় এক জওয়ান শহিদ হয়েছেন। আহত হয়েছেন আরও সাত জন।

কিছুদিন আগে গোয়েন্দা সূত্রে খবর এসেছিল, জম্মু ও কাশ্মীরের শ্রীনগর ও অবন্তীপোরা বিমানঘাঁটিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। এই দুটি বায়ুসেনাঘাঁটিতে চলছে তীক্ষ্ণ নজরদারি। গোয়েন্দাদের এই সতর্কবাণীর পর নজরদারি আরও জোরদার হয়েছে সীমান্তবর্তী এলাকাগুলিতে। প্রতিটি সেনাঘাঁটিতে জারি ছিল হাই অ্যালার্ট। গোয়েন্দাদের সতর্কবার্তা যে একেবারেই ভুল ছিল না, তা বুধবারের আইইডি বিস্ফোরণ কার্যত প্রমাণ করে দিল। ঘটনার পর থেকে নিয়ন্ত্রণ রেখায় চলছে অতিরিক্ত নজরদারি।

[ আরও পড়ুন: প্রকাশ্যেই ঝাঁকে ঝাঁকে গুলি, দিল্লির রাস্তায় খুন টিকটক সেলেব্রিটি ]

এদিকে বুধবার সকালে কাশ্মীরের কুলগাঁওয়ের গোপালপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পৌঁছেছিল ভারতীয় সেনার কাছে৷ সেই খবরের উপর ভিত্তি করেই শুরু হয় তল্লাশি অভিযান। মঙ্গলবার শেষ রাতে অভিযান শুরু হয় বলে খবর। সেনার সঙ্গে অভিযানে অংশ নেয় ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস ও এসওজি’র সদস্যরা। জানা গিয়েছে, বুধবার সকালে এলাকায় দু-তিন জন জঙ্গির লুকিয়ে থাকার হদিশ পায় সেনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আত্মরক্ষার পথ হিসেবে ওই সময় ভারতীয় সেনার জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরাও।গুলিযুদ্ধে খতম হয় দুই জঙ্গি।

সেনাসূত্রে খবর, ওই দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। তবে দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিনের সদস্য। নিরাপত্তার স্বার্থে এলাকায় সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

[ আরও পড়ুন: নৈশভোজেও আলোচনার কেন্দ্র বাংলা, হিংসার নিন্দায় সরব বিজেপির শরিকরা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement