২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

বাংলাদেশ-মিজোরাম সীমান্তে আটক অস্ত্রবোঝাই দুটি গাড়ি, ধৃত ৩

Published by: Soumya Mukherjee |    Posted: September 29, 2020 1:25 pm|    Updated: September 29, 2020 10:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বাংলাদেশ-মিজোরাম সীমান্তে ধরা পড়ল দুটি অস্ত্রবোঝাই গাড়ি। এই ঘটনায় তিন জনকে গ্রেপ্তার করেছে বিএসএফ (BSF)। তাদের জেরা করে ওই অস্ত্র কোথায় পাঠানো হচ্ছিল তার সন্ধান জানার চেষ্টা চলছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে বিশেষ সূত্রে খবর পেয়ে বাংলাদেশ সীমান্ত সংলগ্ন মিজোরামের মামিট (Mamit) জেলার পশ্চিম ফাইলেং এলাকায় তল্লাশি চালাচ্ছিলেন বিএসএফের জওয়ানরা। সেসময় ওই গাড়ি দুটি তাঁদের সামনে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে আটক হয়। পরে তল্লাশি চালিয়ে গাড়িগুলি থেকে ২৮টি একে সিরিজের রাইফেল, একটি একে-৪৭ রাইফেল, ২৮টি ম্যাগজিন,দুটি খুখরি উদ্ধার হয়েছে। পাওয়া গিয়েছে ৩৯ হাজার টাকাও। ধৃতদের জেরা করার পর পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।

[আরও পড়ুন: দু’সপ্তাহের লড়াই শেষ, মৃত্যু উত্তরপ্রদেশে গণধর্ষণ এবং নৃশংস নির্যাতনের শিকার দলিত যুবতীর ]

বিএসএফের তরফে প্রকাশিত একটি বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, মিজোরামের মামিট জেলার সীমান্ত সংলগ্ন এলাকায় দেশবিরোধী কার্যকলাপ চলছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছিল। তাই কিছুদিন ধরেই ওই এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। সোমবার রাতে বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পশ্চিম ফাইলেং এলাকায় বিএসএফের ৯০ নম্বর ব্যাটেলিয়নের ডিআইজি (আইজল) কুলদীপ সিং ও ক্যাপ্টেন এসকে পিল্লাইয়ের নেতৃত্বে অভিযান চালানো হয়। এর ফলে দুটি অস্ত্রবোঝাই গাড়ি-সহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা ওই অস্ত্র ও কার্তুজগুলি ভারতবিরোধী বিভিন্ন সংগঠনের হাতে তুলে দিতে যাচ্ছিল বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গের বিভিন্ন সীমান্তে বিএসএফের নজরদারির পরিমাণ বেড়েছে। এর ফলে বাংলাদেশে গরু পাচার এবং অস্ত্র ও মাদক ভারতে পাচারের ক্ষেত্রে প্রচুর সমস্যায় পড়ছে চোরা কারবারিরা। সম্প্রতি মুর্শিদাবাদ থেকে ৬ জন আল কায়দা জঙ্গি গ্রেপ্তার হওয়ার পর বাংলাদেশ সীমান্তে আরও তৎপর হয়ে উঠেছে বিএসএফ। তাই মিজোরাম (Mizoram) -এর মাধ্যমে উত্তর-পূর্ব ভারত হয়ে অস্ত্র ও মাদক পাচারের চেষ্টা চালাচ্ছে চোরাকারবারিরা। আর এই কাজে তাদের মদত দিচ্ছে স্থানীয় জঙ্গি সংগঠনগুলি।

[আরও পড়ুন: রাফালে নিয়ে CAG’র বিস্ফোরক রিপোর্টের পর বিতর্কিত ‘অফসেট’ শর্ত বাতিল করছে কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement