BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

সব ক’টি প্রকল্প মিলিয়ে খরচ পড়বে ৫৪১ কোটি টাকা।

Published by: Biswadip Dey |    Posted: September 15, 2020 2:35 pm|    Updated: September 15, 2020 2:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই বিহার (Bihar) নির্বাচন। এবার সেদিকে নজর রেখে সে রাজ্যে সাতটি বড় শহর পরিকাঠামো (Urban infrastructure) প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সব ক’টি প্রকল্প মিলিয়ে খরচ পড়বে ৫৪১ কোটি টাকা।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পগু‌লির উদ্বোধন ও শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে চারটি প্রকল্প জল সরবরাহ সংক্রান্ত। বাকিগুলির মধ্যে দু’টি নিকাশি সংক্রান্ত ও একটি নদী উন্নয়ন সংক্রান্ত। শেষের প্রকল্পের মধ্যে থাকছে নদীতটে শৌচাগার, পোশাক পরিবর্তনের ঘরের মতো নানা ব্যবস্থা।

[আরও পড়ুন: ঠিক যেন দশরথ মাঝি, গ্রামে জল আনতে ৩০ বছর ধরে খাল খনন করলেন এই ব্যক্তি]

দু’দিন আগেই সেখানে তিনটি বড় পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। আগামী অক্টোবর ও নভেম্বরে বিহারে ভোট। এবার সেদিকে তাকিয়েই একের পর এক প্রকল্পের ঘোষণা করছে মোদি সরকার।

[আরও পড়ুন: চলছে আফগান-তালিবান আলোচনা, ভারতের ‘বিশ্বাস অর্জনে’ দিল্লিতে বিশেষ মার্কিন দূত]

এদিকে দেশজুড়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে কীভাবে বিহারে ন‌ির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিহারে এসে পৌঁছেছে। কয়েক দিনের নির্বাচনের সূচি ঘোষণা করবে কমিশন।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে দেশের প্রথম রাজ্য হিসেবে নির্বাচন হতে চলেছে বিহারে। স্বাভাবিক ভাবেই গোটা দেশের নজর থাকবে সেদিকে। মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব মেনে চলার নিয়ম মাথায় রেখেই সেখানে ভোট দেবেন নাগরিকরা। মনে ‌করা হচ্ছে এ সম্পর্কে নির্দেশিকাও জারি করবে কমিশন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement