BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

CAA নিয়ে বিক্ষোভের মাঝেই বিহারে প্রকাশ্যে খুন কংগ্রেস নেতা

Published by: Soumya Mukherjee |    Posted: December 28, 2019 11:47 am|    Updated: December 28, 2019 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশব্যাপী সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভ চলছে। এর মাঝে বিহারে প্রকাশ্য রাস্তায় গুলি করে খুন করা হল এক কংগ্রেস নেতাকে। শনিবার সাতসকালে ঘটনাটি ঘটেছে বিহারের বৈশালীর হাজিপুরের সিনেমা রোডে। মৃতের নাম রাকেশ যাদব।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিদিন সকালে মিনাপুর গ্রামের বাড়ি থেকে তিন কিলোমিটার হেঁটে হাজিপুরের সিনেমা রোডের কাছে একটি জিমে যেতেন রাকেশ যাদব। শনিবার সকাল সাড়ে ছটা নাগাদ বৈশালীর সিনেমা রোডের কাছে থাকা ওই জিমের সামনে ঘটনাটি ঘটে। আচমকা একটি বাইক করে অজ্ঞাত পরিচয়ের দুই দুষ্কৃতী এসে তাঁকে সামনে থেকে গুলি করে। সঙ্গে সঙ্গে রাস্তায় লুটিয়ে পড়েন রাকেশ। ঘটনাস্থলে উপস্থিত জনতা তাঁকে কাছের সফদর হাসপাতালে নিয়ে যায়। কিন্তু, সেখানকার ডাক্তাররা ওই কংগ্রেস নেতাকে মৃত বলে ঘোষণা করেন। 

[আরও পড়ুন: ৫০ পয়সার কয়েন অবহেলায় ফেলে রেখেছেন? ব্যাংকে জমা দিলেই হতে পারে লক্ষ্মীলাভ]

 

এপ্রসঙ্গে মহকুমা পুলিশ আধিকারিক(SDPO) রাঘব দয়াল বলেন, ‘শনিবার সকালে সিনেমা রোডের একটি জিমের সামনে গুলিবিদ্ধ হন রাকেশ যাদব। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতের পরিচিতদের জেরা করে খুনের কারণ জানার চেষ্টা চলছে। এখনও পর্যন্ত দুষ্কৃতীদের পরিচয় জানা না গেলেও খুব তাড়াতাড়ি তাদের গ্রেপ্তার করার বিষয়ে আশাবাদী আমরা। ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে।’

[আরও পড়ুন: মুম্বইয়ের কারখানায় বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ৩]

 

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় অন্য রাজ্যগুলির মতো বিক্ষোভ চলছে বিহারেও। গত কয়েকদিন আগে বিহারের বনধ ডেকে এই আইনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছিল আরজেডি, কংগ্রেস ও বামদলগুলি। বনধের দিন কোনও কোনও জায়গায় তাণ্ডব চালানোরও অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রীর নেতৃত্বে তাঁদের কর্মীদের ওপর গুলি চালানো হয়েছে বলে অভিযোগ করেন লালুুপুত্র তেজস্বী যাদব।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement