BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বইয়ের কারখানায় বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ৩

Published by: Soumya Mukherjee |    Posted: December 28, 2019 10:04 am|    Updated: December 28, 2019 10:04 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি কারখানায় বিধ্বংসী আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল মুম্বইয়ের ঘাটকোপার এলাকায়। এই ঘটনায় কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আপ্রাণ চেষ্টা করছেন দমকল ও স্থানীয় প্রশাসনের কর্মীরা। খবর পেয়ে পদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে গিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে মুম্বইয়ের ঘাটকোপারের সাকি নাকা এলাকার খাইরানি রোডের সুভাষনগরে একটি কারখানায় আচমকা আগুন লেগে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১৫টি ইঞ্জিন। রাতভর আপ্রাণ চেষ্টা চালিয়েও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেননি দমকলকর্মীরা। শনিবার ভোরে ওই কারখানা থেকে দু’জনের মৃতদেহ উদ্ধার করেন তাঁরা। আর একজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানান।

[আরও পড়ুন: ‘মানবাধিকারকে সম্মান করে সেনা’, বিতর্কের মাঝে ফের মন্তব্য বিপিন রাওয়াতের]

 

দমকল সূত্রে খবর, ঘাটকোপারের ওই কারখানার মধ্যে ৩০ থেকে ৩৫টি কেমিক্যাল ভরতি গোডাউন রয়েছে। এর ফলে প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা হচ্ছিল। পরে ফোম ব্যবহার করায় পরিস্থিতি কিছুটা সামাল দেওয়া সম্ভব হয়। এখনও বিভিন্ন পকেটে ধিকিধিকি আগুন জ্বলছে। তা নেভানোর চেষ্টা চলছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement