১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ বিপ্লব দেবই, ইঙ্গিত প্রধানমন্ত্রীর

Published by: Abhisek Rakshit |    Posted: July 18, 2021 9:39 pm|    Updated: July 18, 2021 9:39 pm

Biplab Kumar Deb Will be the face of BJP in next Tripura Assembly Election | Sangbad Pratidin

প্রণব সরকার, আগরতলা: ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। আর ওই নির্বাচনে বিজেপির মুখ থাকছেন বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবই। ইতিমধ্যে সেই ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

সম্প্রতি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দিল্লিতে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। প্রায় ৪০ মিনিট তাঁদের মধ্যে আলোচনা হয়। রাজ্যে প্রথম বিজেপি সরকারের কাজকর্ম, করোনা মোকাবিলায় ও টিকাকরণ নিয়ে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন। ত্রিপুরার উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ছাড়াও তিনি একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গেও দেখা করেছেন। তাঁদের মধ্যে রয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ থেকে শুরু করে নতুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে।

[আরও পড়ুন: ৪০ শহরে ছুটবে দশটি Vande Bharat ট্রেন, স্বাধীনতার ৭৫ বছরে উদ্যোগ রেলের]

এদিকে, বিজেপি সূত্রে জানা গিয়েছে, ত্রিপুরার বিজেপি মন্ত্রিসভা সম্প্রসারণ হতে পারে। কেন্দ্রীয় সরকার যে মডেলে সম্প্রতি মন্ত্রিসভা সম্প্রসারণ করেছে একই মডেলে ত্রিপুরার মন্ত্রিসভাও সম্প্রসারণ হতে পারে। নতুন মন্ত্রী নেওয়ার সম্ভাবনাও রয়েছে। একই সঙ্গে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু সাংগঠনিক পদক্ষেপও গ্রহণ করা হতে পারে। বিজেপির প্রদেশ সভাপতি মানিক সাহাও বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন। ত্রিপুরা থেকে সাংসদ প্রতিমা ভৌমিককে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে। ২০২৩ বিধানসভা নির্বাচনকে বিজেপি যে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে তা স্পষ্ট। কারন ২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনের আগে ত্রিপুরা বিধানসভা নির্বাচন বিজেপির কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। ত্রিপুরার সার্বিক উন্নয়ন ও সরকারের কাজকর্মে প্রধানমন্ত্রী যে ভাবে সন্তোষ প্রকাশ করেছেন তাতে খুশি সে রাজ্যের বিজেপি নেতৃত্বও।এদিকে, সম্প্রতি বঙ্গ বিধানসভা নির্বাচনে জয়লাভের পর তৃণমূল কংগ্রেস শিবির জানিয়ে দিয়েছে, ত্রিপুরাতেও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে নামবে তাঁরা। আর তাই আরও সাবধান ত্রিপুরার বিজেপি নেতৃত্ব। প্রথম থেকেই তাই বিপ্লব দেবকে সামনে রেখেই লড়াই করতে নামতে চায় তাঁরা।

[আরও পড়ুন: চাপের মুখে সুর নরম সোনিয়ার, Congress-এর নতুন সংসদীয় কমিটিতে ‘বিদ্রোহী’রাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement