Advertisement
Advertisement
Odisha

ভোট চলাকালীন ইভিএম ভাঙচুর! ওড়িশায় গ্রেপ্তার বিজেপি প্রার্থী

প্রিসাইডিং অফিসারের সঙ্গে তর্কাতর্কির মাঝেই বিজেপি বিধায়কের রাগ গিয়ে পড়ে EVM-এর উপর।

BJP candidate from Odisha's Khurdha arrested for vandalising EVM
Published by: Amit Kumar Das
  • Posted:May 26, 2024 9:32 pm
  • Updated:May 26, 2024 9:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন চলাকালীন ইভিএম ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার বিজেপি প্রার্থী। ঘটনাটি ঘটেছে ওড়িশার খুরদা জেলায়। জানা গিয়েছে, অভিযুক্ত ওই বিজেপি প্রার্থীর নাম প্রশান্ত জগদেব। ইনি চিল্কা কেন্দ্রের বিজেপি বিধায়ক। প্রিসাইডিং অফিসারের অভিযোগের ভিত্তিতেই গ্রেপ্তার করা হয় তাঁকে। তাঁর গ্রেপ্তারিতে ওড়িশা রাজনীতিতে শোরগোল শুরু হয়েছে।

খুরদা বিধানসভা কেন্দ্র থেকে এবার বিজেপির (BJP) টিকিটে প্রার্থী হয়েছেন প্রশান্ত জগদেব (Prashant Jagdev)। তবে বেগুনিয়া কেন্দ্রের ভোটার তিনি। জানা গিয়েছে, শনিবার বেগুনিয়া বিধানসভার বোলাগড় ব্লকের ১১৪ নম্বর বুথে ভোট দিতে যান প্রশান্ত ও তাঁর স্ত্রী। তবে সেই সময় ইভিএমে কিছু সমস্যা চলায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হয় ভোটারদের। বাকিদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে থেকে বিরক্ত হয়ে স্ত্রীর সঙ্গে বুথের মধ্যে প্রবেশ করেন প্রশান্ত। আধিকারিকদের তরফে জানানো হয়, ইভিএম মেশিনে কাজ চলছে। যার ফলে ভোট গ্রহনে কিছুটা দেরি হতে পারে। এর পর সেখানে প্রিসাইডিং অফিসারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। তখনই মেজাজ হারিয়ে ইভিএম মেশিনে ধাক্কা মারেন। ফলে টেবিল থেকে নিচে পড়ে ভেঙে যায় মেশিন। এর পর দীর্ঘক্ষণ বন্ধ থাকে ভোট প্রক্রিয়া।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোট চলাকালীনই বাড়ল সেনাপ্রধানের মেয়াদ]

পুলিশের তরফে এসপি অবিনাশ কুমার জানান, প্রিসাইডিং অফিসারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত ওই বিধায়ককে। বুথের সিসিটিভি ফুটেজ দেখা গিয়েছে অভিযুক্ত ব্যক্তি ইভিএম ভেঙেছেন। জনপ্রতিনিধিত্ব আইনের পাশাপাশি প্রশান্ত জগদেবের বিরুদ্ধে আইপিসির(IPC) বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে। এদিন তাঁকে আদালতে তোলা হলে বিচারক তাঁকে জেল হেপাজতে পাঠান। বর্তমানে খুরদা জেলে বন্দী রয়েছেন বিজেপি প্রার্থী। যদিও বিজেপির দাবি, গোটাটাই রাজনৈতিক ষড়যন্ত্র। শাসকদল বিজেডি নিজেদের রাজনৈতিক স্বার্থে গ্রেপ্তার করেছে বিজেপি প্রার্থী।

Advertisement

[আরও পড়ুন: ‘মোদি আবার মুখ্যমন্ত্রী হবেন’, মঞ্চে সগর্বে ঘোষণা নীতীশের, নয়া ছক?]

উল্লেখ্য, লোকসভায় ২১ টি আসনের পাশাপাশি বিধানসভা নির্বাচন চলছে ওড়িশায়। ১৪৭ বিধানসভা আসনের ওড়িশায় গত শনিবার চলছিল ষষ্টদফার ভোটগ্রহণ। তখনই বুথে ঢুকে এই কাণ্ড করেন বিজেপি প্রার্থী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ