৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‌‘‌এবার হয়তো বলবে গুজরাট দাঙ্গার দায়ও নেহেরুর’, দিল্লি হিংসার চার্জশিট নিয়ে খোঁচা মহুয়ার

Published by: Abhisek Rakshit |    Posted: September 13, 2020 10:36 am|    Updated: September 13, 2020 10:36 am

'BJP will re-write history naming Nehru as Gujarat riots instigator': Mahua Moitra on Delhi riots chargesheet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হিংসার (Delhi Violence) ঘটনায় পুলিশের দায়ের করা চার্জশিটে নাম নেই কপিল মিশ্রদের (Kapil Mishra)। অথচ রয়েছে CPIM-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury), স্বরাজ অভিযানের নেতা যোগেন্দ্র যাদবের (Yogendra Yadav) নাম। বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই তাঁদের ‘টার্গেট’ করা হয়েছে। এ প্রসঙ্গে মুখ খুলে কেন্দ্রকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra)। তাঁর দাবি, BJP এবার হয়তো ইতিহাস পালটে ফেলবে। দেখা যাবে গুজরাট (Gujrat) হিংসার জন্যও কোনওদিন নেহরুকে দায়ী করে বসবে।

[আরও পড়ুন:‌ ফের শ্বাসকষ্ট! মাঝরাতে দিল্লির এইমসে ভরতি হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ]

এই প্রসঙ্গে শনিবার রাতে নিজের টুইটার হ্যান্ডেলে মহুয়া লেখেন, ‘‌‘দিল্লি হিংসার ঘটনায় পেশ করা চার্জশিটে কপিল মিশ্রর নাম নেই। অথচ ইয়েচুরি এবং যোগেন্দ্র যাদবের নাম র‌য়েছে। আমার মনে হয়, এরপর বিজেপি হয়তো নতুন করে ইতিহাস লিখবে। আর সেখানে গুজরাট দাঙ্গার জন্য নেহরুকে দায়ী করা হবে।‌’‌’‌

এদিকে, এই প্রসঙ্গে অন্যান্য বিরোধী দলগুলিরও বক্তব্যও একই। সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম বলেন, “সরকার বিরোধী যে কোনও মতকে দমন করতে গুজরাট মডেলকে কৌশল হিসেবে ব্যবহার করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ২০১৪ সাল থেকে শিক্ষার্থী, কৃষক, শ্রমিক, সাংবাদিক, সমাজকর্মী, বুদ্ধিজীবীদের কণ্ঠস্বর কঠোরভাবে দমন করা হচ্ছে। এখন বিরোধী দলের নেতাদের গায়েও দাঙ্গাকারীর তকমা লাগিয়ে দেওয়া হচ্ছে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, “এটা নৃশংসতার চেয়েও খারাপ। আমি তাঁদের পাশে আছি। তাঁরা ক্ষমতায় থাকা জালিয়াতদের চেয়ে বড় দেশভক্ত।”

[আরও পড়ুন:‌ ফের ‘ব্যর্থ’ সামরিক আলোচনা, প্যাংগংয়ের দক্ষিণ প্রান্তে ঢিল ছোঁড়া দুরত্বে ভারত-চিনের সেনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে