BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় প্রশাসনিক দায়িত্বে ব্যর্থ, অপসারিত বৃহন্মুম্বই পুরনিগমের কমিশনার

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 8, 2020 10:06 pm|    Updated: May 17, 2020 6:22 am

BMC corporation chief removed from post due to Corona crisis

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের স্কোর দেশে সর্বোচ্চ। রকমারি পদ্ধতি অবলম্বন করেও দমানো যাচ্ছে না করোনা ভাইরাসকে। বাণিজ্য নগরীর সেই ব্যর্থতার দায় চাপিয়ে দেওয়া হল বৃহন্মুম্বাই কর্পোরেশনের (BMC) কমিশনারের উপরে। অপসারিত করা হল প্রবীণ পরদেশীকে। তার স্থানে দায়িত্ব পেলেন ইকবাল চাহাল।

মহারাষ্ট্রের করোনা সংক্রমণ-সহ শহরের যাবতীয় কাজের দায়িত্ব বৃহন্মুম্বই পুরনিগমের উপরেই। কিন্তু রাজ্যে করোনা সংক্রমণ বাড়তে থাকায় রোষানলে পড়েন কর্পোরেশনের কমিশনার প্রবীণ পরদেশী। শুক্রবার তাঁকে বদলি করে ইকবাল চাহালকে সেই পদে আসীন করা হয়। নগরোন্নয়ন দপ্তরে বদলি করা হয়েছে প্রবীণ পরদেশীকে। পুরনিগম সূত্রে খবর, অদল-বদল করা হয়েছে পরদেশী আর চাহালের দফতর। জানা গিয়েছে, মুম্বইতে এখনও পর্যন্ত সংক্রমণের সংখ্যা ছড়িয়েছে ১১ হাজার, মৃত ৪০০। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, দিল্লি, মুম্বই ও আহমেদাবাদের মতো ঘনবসতিপূর্ণ শহর দেশের সংক্রমণকে এক ধাক্কায় অনেকটা বাড়িয়েছে। দেশব্যাপী মোট সংক্রমিত ৫৬ হাজারের বেশি। যদিও স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে মুম্বই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় তরফে সাহায্যের জন্য আবেদন করা হয়েছে। রাজ্যগুলোর স্বাস্থ্যকর্তাদের সঙ্গে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানান, “মুম্বইয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সবধরনের সাহায্যের জন্য প্রস্তুত কেন্দ্র। স্বাস্থ্যকর্মীর সংখ্যা বাড়ানো, পরিকাঠামোর পরিধি বৃদ্ধি, টেকনিক্যাল থেকে মেডিক্যাল সহযোগিতা, রাজ্য যেভাবে সাহায্য চাইবে কেন্দ্র করতে প্রস্তুত।”

[আরও পড়ুন:জুলাই মাসে হবে CBSE`র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষা, জানাল কেন্দ্র]

এদিকে, মুম্বইয়ের করোনা সঙ্কটকালেই রাজ্যের শাসক জোটের দ্বন্দ্ব প্রকাশ্যে এনেছে। আর সেই দ্বন্দ্বকে হাতিয়ার করেই অনবরত আক্রমণ করে চলেছে মহারাষ্ট্রের বিরোধী দল বিজেপি। দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৩৩৯০ জন ওই মারণ রোগে আক্রান্ত হয়েছেন। ভারতে একদিনের মধ্যে মারা গেছেন ১০৩ জন করোনা রোগী। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬,৩০০ এরও বেশি মানুষজন।

[আরও পড়ুন:একসঙ্গে ৩৬ জন করোনা জয়ীর ছুটি, পুষ্পবৃষ্টি-শঙ্খধ্বনিতে সংবর্ধনা দিলেন প্রশাসনিক কর্তারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement