BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বানচাল পাকিস্তান থেকে নদীপথে মাদক পাচারের ছক, উদ্ধার ৩০০ কোটির হেরোইন

Published by: Soumya Mukherjee |    Posted: July 19, 2020 10:05 pm|    Updated: July 19, 2020 10:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই পাঞ্জাবে মাদক পাচার করে আসছে পাকিস্তানের বিভিন্ন জঙ্গি সংগঠন। এই কাজের মাধ্যমে খালিস্তানি আন্দোলনকে ফের উসকে দিতে চাইছে তারা। শান্ত পাঞ্জাবকে ফের অশান্ত করতে চাইছে। কিন্তু, দেশের অন্য সীমান্তের মতো এখনও সজাগ নজরদারি চালাচ্ছে ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি। ফলে তাদের কোনও চেষ্টাই সফল হচ্ছে না। রবিবার ফের তার প্রমাণ পাওয়া গেল। পাকিস্তান থেকে নদীপথে পাঠানো ৩০০ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল বিএসএফ (BSF)। ঘটনাটি ঘটেছে গুরুদাসপুর জেলার ডেরা বাবা নানক এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে গুরুদাসপুর (Gurdaspur) জেলার ডেরা বাবা নানক এলাকায় রাভি নদীতে বোট নিয়ে নজরদারি চালাচ্ছিলেন বিএসএফ জওয়ানরা। নাংলি ঘাটের কাছে নজরদারি চালানোর সময়ে চারটি পাইপের সঙ্গে দড়ি দিয়ে বাঁধা কচুরিপানার ঝাঁক দেখতে পান তাঁরা। সঙ্গে সঙ্গে সেটি টেনে জল থেকে তুলতেই তার সঙ্গে ৬০টি প্যাকেট বাঁধা রয়েছে দেখতে পান। আর ওই প্যাকেটগুলি খুলতেই বেরিয়ে আসে ৬৪ কেজির বেশি হেরোইন। যার বাজারমূল্য ৩০০ কোটি টাকা।

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী দিল্লি, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ভাইরাল ভিডিও ]

এপ্রসঙ্গে ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত বিএসএফের ডিআইজি ও জনসংযোগ আধিকারিক বিএস রাওয়াত জানান, বিপুল অর্থের ওই হেরোইন কচুরিপানার সঙ্গে বেঁধে পাকিস্তান থেকে রাভি নদীর জলে ভাসিয়ে দেওয়া হয়েছিল। ভারতে থাকা পাচারকারীদের কোনও সঙ্গী তা সংগ্রহ করত। কিন্তু, তার আগেই কর্তব্যরত জওয়ানদের হাতে মাদকের প্যাকেটগুলি পড়ে যায়। তদন্ত চলছে। এই চক্রের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করার চেষ্টা হচ্ছে।

[আরও পড়ুন: বিহারের কিষাণগঞ্জ সীমান্তে গুলি চালাল নেপালের পুলিশ, জখম ভারতীয় যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement