২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিহারের স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তারের দেখা নেই, অভিযোগের মধ্যেই পরিদর্শনে কেন্দ্রীয় দল

Published by: Paramita Paul |    Posted: July 19, 2020 4:27 pm|    Updated: July 19, 2020 4:48 pm

Centre Team In Bihar To Assess Covid Crisis amid complaints

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) বেব্রু স্বাস্থ্য পরিষেবা। না কোভিড রোগীদের চিকিৎসা হচ্ছে ঠিকমতো, না মিলছে চিকিৎসক। এমনকী, করোনা সংক্রমিতদের চিহ্নিত করতে পরীক্ষাও করা হচ্ছে না। এহেন অভিযোগের একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এমন পরস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়ালের নেতৃত্বে তিন সদস্যের একটি দল বিহারে আসছেন। তাঁরা বিহারের করোনা পরিস্থিতি খতিয়ে দেখবেন। ইতিপূর্বে, শনিবার করোনা পরীক্ষা বাড়ানোর নির্দেশ দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়েছে। 

রবিবার আরজেডি নেতা তেজস্বী যাদব টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা গিয়েছে, সিওয়ানে একটি কোভিড হাসপাতালে এক মহিলা পড়ে রয়েছেন। তিনি চিৎকার করে চিকিৎসকদের ডাকছেন, কিন্তু কারোর দেখা নেই। ভিডিওটিতে বলা হয়েছে, হাসপাতালে কোনও চিকিৎসক নেই। এসে ইঞ্জেকসন দিয়ে চলে যাচ্ছেন। ভিডিওটিতে ওই ওয়ার্ডের সমস্ত বেড ফাঁকা পড়ে রয়েছে বলে দেখা গিয়েছে। এমনকী, সামান্য শারীরিক অসুস্থতার জন্য পাটনার পাঠিয়ে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ।  প্রসঙ্গতও, এই সিয়ান আবার বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডের নিজের শহর। আবার কাটিহার এলাকায় এক রোগী অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

[আরও পড়ুন : তিরুপতি মন্দির ফের খোলার জন্যই বেড়েছে সংক্রমণ, অভিযোগ অন্ধ্রপ্রদেশের পুলিশের]

পাশাপাশি, বিহারে করোনা পরীক্ষার হারও অনেকটাই কম। এমনকী, করোনায় মৃতদের দেহ সবুজের প্লাস্টিক মুড়ে গঙ্গায় ছুঁড়ে ফেলে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ব্যর্থ হয়েছেন বলে বারবার অভিযোগ করেছেন তেজস্বী। এবার সেই অভিযোগ খতিয়ে দেখতে এমন পরিস্থিতিতে রবিবার তিন কেন্দ্রীয় সদস্যের দল বিহারে পরিদর্শনে আসছেন। 

[আরও পড়ুন : ‘করোনা থেকে চিন, সব ইস্যুতেই মিথ্যা বলছে কেন্দ্র’, তীব্র আক্রমণ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে